Apan Desh | আপন দেশ

জামালপুরে ছাত্রলীগ নেতাকে মেয়রের নির্যাতনের প্রতিবাদ, ডিসিকে স্মারকলিপি

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৮, ৩০ মার্চ ২০২৩

আপডেট: ১৭:০১, ৩০ মার্চ ২০২৩

জামালপুরে ছাত্রলীগ নেতাকে মেয়রের নির্যাতনের প্রতিবাদ, ডিসিকে স্মারকলিপি

ছবি : আপন দেশ

জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানু ও তার লোকজনের বিরুদ্ধে শহর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনীর উপর নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বিক্ষুব্ধরা ছানুর কুশপুত্তলিকা দাহ করেছে। জেলা প্রশাসকের কাছে স্মরকলিপি দিয়েছে। 

বৃহস্পতিবার (৩০মার্চ) সকালে জেলা শহরে  এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ছানু জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদদের দায়িত্ব পালন করছেন। তিনি এ ঘটনার সাথে নিজের সম্পৃক্ততার কথা অস্বীকার কনে। ওই ছাত্রনেতার বিরুদ্ধে মামলাও করেছে মেয়র।  

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নারী-পুরুষের ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য দেন পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নূর হোসেন আবাহনীর বাবা আব্দুর রশিদ, বোন রিক্তা বেগম এবং এলাকাবাসী মো.সাজু মিয়া ও সুমন মিয়া প্র্রমুখ। 

এ সময় বক্তরা বলেন, সাবেক ছাত্রলীগের সভাপতি নূর হোসেন আবাহনীকে মেয়রের বাড়ির পাশে হাত-পা বেঁধে নির্মমভাবে নির্যাতন করেছেন। পরে তাকে পুনরায় ইটের ভাটায় নিয়ে নির্যাতন করে এবং মাথা ন্যাড়া করে দেন। এ সময়  ওই ছাত্রলীগ নেতার ভ্রু  ও মাথার চুল কেটে দেন। এ ভূমিদস্যু পৌর মেয়রকে তারা দেখতে চান না। 

বক্তরা সাবেক ছাত্র নেতা নুর হোসেন আবাহনীর উপর নির্যাতনের প্রতিবাদ জানান এবং মেয়রের বিচার দাবি করেন।

এ মানববন্ধনে উপস্থিতরা মেয়রের শাস্তির দাবিতে বিভিন্ন ধরনের শ্লোগান দেন।

পরে সাবেক ছাত্র নেতা আবাহনীর বাবাসহ স্থানীয় কয়েকজন জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিপ্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে স্মরকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল হক মৃদুল। স্মারকলিপি দেয়া পর তাঁরা মেয়রের কুশপুত্তলিকাদাহ করেন এবং বিক্ষুব্ধ মানুষ বিক্ষোভ মিছিল করেন।

এ বিষয়ে পৌর মেয়র ছানুয়ার হোসেন ছানু দাবি করে বলেন, আমার পৈত্রিক সম্পত্তি নিয়ে ফেসবুক লাইভে নুর হোসেন আবাহনী মিথ্যা তথ্য পরিবেশন করে আমাকে ভুমিদস্যু ও সন্ত্রাসী অখ্যায়িত করে কুরুচিপুর্ণ বক্তব্য দেয়। যা আমার পারিবারিক, সামাজিক ও রাজনৈতিক সন্মান খুন্ন হয়েছে। এ ঘটনায় আমি নুর হোসেন আবাহনীকে আসামী করে জামালপুর সদর থানায় মামলা দায়ের করেছি। 

নুর হোসেন আবাহনীর উপর তার লোকজন হামলার বিষয় অস্বীকার করে তিনি বলেন, আমি একজন জনপ্রতিনিধি। তার উপর হামলার প্রশ্নই উঠেনা। আমার বিরুদ্ধে ফেসবুক লাইভে মিথ্যা অপ্রপ্রচার করায় জনতা গণধোলাই দিয়েছে। এ ঘটনায় আমার কোন সম্পৃক্ততা নেই।

উল্লেখ্য, ২মিনিট ৪১ সেকেন্ডের লাইভে সাবেক ছাত্রনেতা নুর হোসেন আবাহনী মেয়র ছানোয়ার হোসেন ছানুর ঘরবাড়ীসহ ব্যক্তিগত বিষয় প্রকাশ করেন। মেয়রের কোজকর্মকে পাকিস্তানের পাকিস্তানিদের সাথে তুলনা করেন। জমি-জমা দখলের অভিযোগ আনেন। 

ফেইসবুক লাইভে বক্তব্য দেয়ায় সাবেক ওই ছাত্রলীগ নেতাকে নির্যাতন করেন মেয়র ও তার লোকজন।

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়