Apan Desh | আপন দেশ

লক্ষ্মীপুরে ত্রিমুখী সংঘর্ষে যুবদল কর্মীসহ নিহত ২

লক্ষীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৬, ১৮ জুলাই ২০২৩

আপডেট: ২০:৪৯, ১৯ জুলাই ২০২৩

লক্ষ্মীপুরে ত্রিমুখী সংঘর্ষে যুবদল কর্মীসহ নিহত ২

ছবি : আপন দেশ

লক্ষীপুরে পদযাত্রা ও শুভাযাত্রায় বিএনপি, আওয়ামী লীগ ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। ব্যাপক সংঘর্ষের সময় গুলি, টিয়ারশেল ও ইটপাটকেল নিক্ষেপের করা হয়েছে। বিকাল ৫টার দিকে শহরের আধুনিক হাসপাতালের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় সজিব (২৫) নামের এক যুবদল কর্মীসহ দু'জন নিহত হয়েছে। এছাড়াও পুলিশ কর্মকর্তা, উভয় দলের নেতাকর্মী আহত হয়েছে শতাধিক। 

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে লক্ষ্মীপুরে সদর হাসপাতালের চিকিৎক মো. জয়নাল আবদিন তার মৃত্যু সংবাদ নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, লক্ষ্মীপুরে বিএনপির পদযাত্রা চলাকালে শহরের সামাদ মোড়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে। এসময় সজিবের বাম হাতের বাহুতে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আঘাত করা হয়।

প্রাণ বাঁচাতে তিনি কলেজ সড়কের মদিনউল্যা হাউজিং এর পাশের ফিরোজা টাওয়ার নামক একটি ভবনের নিচে আশ্রয় নেন। সেখানে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

এদিকে, জেলা শহরের ঝুমুর সিনেমাহল এলাকা, রামগতি সড়কের আধুনিক হাসপাতাল, মটকা মসজিদ এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১০০ জন আহত হয়েছে বলে জানা গেছে। অনেকের গায়ে ছররা গুলির আঘাত লেগেছে। তাদেরকে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিক্ষুব্ধদের লক্ষ্য করে পুলিশ কাঁদানে গ্যাস ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। 

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাসিবুর রহমান বলেছেন, নিহত যুবক সজিব যুবদলের কর্মী। আওয়ামী লীগের সন্ত্রাসীরা তাকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে। হামলায় শতাধিক নেতা-কর্মী আহত হয়েছে বলেও দাবি করেন তিনি।

ঘটনার পর থেকে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আতঙ্কে রয়েছে নগরবাসী সাধারণ মানুষ।

আপন দেশ/এমআর/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়