Apan Desh | আপন দেশ

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে যুবক গ্রেফতার

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৯, ২২ জুলাই ২০২৩

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে যুবক গ্রেফতার

ছবি: আপন দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তিমূলক মন্তব্য করার অভিযোগে ঠাকুরগাঁওয়ের হরিপুরে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে হরিপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মিজানুর রহমান ওই যুবকের বিরুদ্ধে শুক্রবার (২১ জুলাই) রাতে হরিপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

পরে শনিবার (২২ জুলাই) ভোর রাতে উপজেলার খামার হঠাৎপাড়া এলাকা থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতার আমানুল্লাহ আমান (২৮) উপজেলার আমগাঁও ইউনিয়নের খামার হঠাৎপাড়া গ্রামের পল্লি চিকিৎসক আবু তালেবের ছেলে।

গ্রেফতারকৃত যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলা করা হয়েছে বলে জানিয়েছেন হরিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. শহিদুজ্জামান।

আরও পড়ুন <<>> ডিজিটাল নিরাপত্তা আইনে ৫ বছরে মামলা ৭ হাজার ১টি

এজাহারের বরাতে হরিপুর থানার ওসি শহিদুজ্জামান বলেন, শুক্রবার দুপুরে ওই যুবক তাঁর নিজস্ব ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ করে মানহানিকর এবং কুরুচিপূর্ণ বক্তব্য পোস্ট করেন। এ দিন রাতে হরিপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মিজানুর রহমান বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেন। পরে ভোর রাতে ওই যুবককে গ্রেফতার করা হয়। তাঁকে আদালতে পাঠানো হবে।
মামলার বাদী হরিপুর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মিজানুর রহমান বলেন, আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় নেতা-কর্মীদের নিয়ে কুরুচিপূর্ণ পোস্ট দেখে সংক্ষুব্ধ হয়েছি। দলীয় সভাপতির সম্মানহানি কোনোভাবেই মেনে নিতে পারি না। সে জন্যই অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়