Apan Desh | আপন দেশ

সরকার বিরোধী ‘ষড়যন্ত্রের’ অভিযোগ

হাওরে বেড়ানো ২৪ বুয়েটছাত্রসহ ৩৪ শিক্ষার্থী ‘আটক থেকে গ্রেফতার’

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪০, ৩১ জুলাই ২০২৩

আপডেট: ২৩:১০, ৩১ জুলাই ২০২৩

হাওরে বেড়ানো ২৪ বুয়েটছাত্রসহ ৩৪ শিক্ষার্থী ‘আটক থেকে গ্রেফতার’

টাঙ্গুয়ার হাওর থেকে আটক শিক্ষার্থীরা

সুনামগঞ্জ: সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যাওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৪ শিক্ষার্থীসহ ৩৬ জনকে আটক করেছে পুলিশ। রোববার (৩০ জুলাই) বিকেল ৪টায় তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন নতুন বাজার (ডাম্পের বাজার) পাটলাই নদী দিয়ে টেকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাদের আটক করা হয়।

এরপর সোমবার (৩১ জুলাই) বিকেলে সন্ত্রাসী কার্যকলাপ ঘটানো, জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগে তাদের গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

এদিকে ৩৪ ছাত্রকে আটকের খবর জানাজানি হওয়ায় জেলা ও উপজেলা জুড়ে আলোচনা-সমালোচনার ঝড় ওঠেছে।  

স্থানীয় সূত্র জানায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকা ঘাট থেকে রোববার সকাল ৭টায় একটি ট্রলারে করে বুয়েটের ২৪ শিক্ষার্থী ও তাদের সঙ্গে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আরও আট শিক্ষার্থীসহ ৩৪ জনের একটি টিম টাঙ্গুয়ার হাওরে ঘুরতে যায়। সেখানে ঘোরাঘুরির পর দুপুরে পাটলাই নদী দিয়ে টেকেরঘাট পর্যটন এলাকায় যাওয়ার পথে তাহিরপুরের নতুন বাজারের সামনে পুলিশের দুটি স্পিডবোট ট্রলারটিকে থামিয়ে চালক আহাদুল মিয়া, মুহাদ্দিস মিয়াসহ তাদের আটক করে থানায় নিয়ে যায়।   

তাহিরপুরের নৌকা মালিক সমিতির সভাপতি শাহিনুর তালুকদার জানান, রোববার বিকেলে নৌকার দুইজন চালকসহ বুয়েটের ৩৪ শিক্ষার্থীকে আটক করে থানা নিয়ে গেছে। কী কারণে তাদের আটক করা হয়েছে, তা জানতে চাইলে কোনো উত্তর দেননি থানার ওসি।

তিনি বলেছেন, পরে জানাবেন। কিন্তু দিন গিয়ে রাত পেরিয়ে দুপুর হলো এখনও তাদের আটকে রাখা হয়েছে।

সূত্র জানায়, ঢাকা থেকে পাওয়া তথ্যের ভিক্তিতে নাশকতার অভিযোগে তাদের আটক করা হয়েছে। যদিও এ বিষয়ে পুলিশ স্পষ্ট করে কিছু বলছে না।  

এ বিষয়ে জানতে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেনকে ফোনে বারবার কল দিলেও তিনি রিসিভ করেননি।  

পরে সরাসরি কথা বলতে চাইলে তিনি বলেন, আটক সবাই বুয়েটের শিক্ষার্থী। বাকি বিষয়ে পরে জানানো হবে।  

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি টাঙ্গুয়ার হাওরে ঘুরতে আসার নাম করে বুয়েটসহ অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৪ শিক্ষার্থী জনসাধারণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র এবং ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের বৈঠক করছে। পরে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করি। দীর্ঘ ২৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেফতার দেখানো হয়। তদন্তের স্বার্থে এর বেশি এখন বলা যাচ্ছে না।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়