Apan Desh | আপন দেশ

সোনার দাম আরও কমলো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৫, ২৪ এপ্রিল ২০২৪

সোনার দাম আরও কমলো

ছবি: সংগৃহীত

দাম কমানোর ২৪ ঘণ্টার ব্যবধানে ফের সোনার দাম কমলো। ভালো মানের সোনার দাম ভরিতে ২ হাজার ১০০ টাকা কমানো হয়েছে। এখন ২২ ক্যারেটের এক ভরি সোনা ১ লাখ ১৪ হাজার ১৯০ টাকায় দাঁড়াল। এর আগে দাম ছিল ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা। বুধবার (২৪ এপ্রিল) বিকেল থেকেই এ দাম কার্যকর হবে।

এদিন দুপুরে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এর আগে, দাম বাড়ানোর দুইদিনের মাথায় গতকাল মঙ্গলবার ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়। নতুন দাম নির্ধারণ হয় ২২ ক্যারেটের এক ভরিতে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা। 

এরও আগে ২১ এপ্রিল একদিনের ব্যবধানে ভরিতে ৬৩০ টাকা বাড়ানো হয়। ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ১৪ হাজার ৪ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯৭ হাজার ৭০৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৭৮ হাজার ৬৬২ টাকা নির্ধারণ করা হয়েছিল। যা সেদিন বিকেল ৩টা ৩০ মিনিট থেকে কার্যকর হয়েছিল।

চলতি বছর এ নিয়ে ১১ বার সোনার দাম সমন্বয় করলো বাজুস। আর ২০২৩ সালে দাম সমন্বয় করা হয়েছিল ২৯ বার।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়