Apan Desh | আপন দেশ

হিজাব না পরায় শিক্ষার্থীদের চুল কাটলেন শিক্ষিকা

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৩:১৬, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৩:২৮, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

হিজাব না পরায় শিক্ষার্থীদের চুল কাটলেন শিক্ষিকা

ফাইল ছবি

মুন্সীগঞ্জের সিরাজদিখানের সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকার বিরুদ্ধে সপ্তম শ্রেণির নয় শিক্ষার্থীর চুল কেটে দেয়ার অভিযোগ উঠেছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ক্লাস চলাকালীন এ ঘটনা ঘটে। 

অভিযুক্ত রুনিয়া সরকার ওই প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা। সপ্তম শ্রেণির ছাত্রী মাইসা জাহান, তানজিলা আক্তার, আনীল আক্তার, তাসফিয়া, মাহাদিয়া, সুমাইয়া ও ইফা হিজাব পরে না আসার কারণে তাদের চুল কেটে নেয়া বলে জানায় তারা। 

তারা জানায়, হিজাব না পরার কারণে হঠাৎ করে শিক্ষিকা রুনিয়া সরকার কাঁচি দিয়ে শিক্ষার্থীদের মাথার চুল কেটে দেন।

এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া ফরিদ আহমেদ বলেন, বিষয়টি নিয়ে আমরা কথা বলেছি। মেয়েদের সামান্য চুল কাটা হয়েছে তবে হিজাব না পরার কারণে নয়। মেয়েরা একটু উশৃঙ্খল আচরন করেছে এই কারণে শাস্তি দিয়েছে। এ ব্যাপারে আমরা ব্যবস্থা নেয়ার জন্য আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) আবার বসব।

আরও পড়ুন <> জাবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভূঁইয়া বলেন, ঘটনা সত্য। চুল কাটার বিষয়টি ওই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া ফরিদ আহমেদর কাছে স্বীকার করেছেন। আমি অভিযুক্ত শিক্ষিকার সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম তবে মোবাইল ফোন বন্ধ পাচ্ছি।  ওই তাকে শোকজসহ সব ধরনের আইনগত ব্যবস্থা নেয়া হবে । 

সিরাজদীখান উপজেলা  নিবার্হী কর্মকর্তা ইউএনও সাব্বির আহমেদ বলেন, ঘটনা সত্য। ওই শিক্ষিকা মোট নয় জন ছাত্রীর চুল কেটে নিয়েছেন। আমি ছাত্রীদের বাড়িতে গিয়েছি এই সম্পর্কে খোঁজ-খবর নিয়েছি। ওই শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হতে পারে।

অভিযুক্ত শিক্ষিকা রুনিয়া সরকারের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও তা বন্ধ পাওয়া যায় । 

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়