Apan Desh | আপন দেশ

ব্রিটিশ গায়িকার যে কারণে অনুষ্ঠান প্রত্যাহার

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১২:৫২, ১৩ মার্চ ২০২৪

ব্রিটিশ গায়িকার যে কারণে অনুষ্ঠান প্রত্যাহার

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিতব্য সাউথ বাই সাউথওয়েস্ট ফেস্টিভাল (এসএক্সএসডাব্লিউ) থেকে নিজেকে প্রত্যাহার করে নিলেন ব্রিটিশ গায়িকা রাচেল চিনৌরিরি। গাজায় ইসরায়েলের প্রতি মার্কিন সামরিক বাহিনীর সমর্থনের প্রতিবাদ ও সেনাবাহিনীর সঙ্গে অনুষ্ঠানের স্পন্সরের চুক্তির কারণে তিনি এ উৎসব বয়কট করেছেন বলে জানিয়েছেন। 

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে রাচেল জানান, যুদ্ধের ভয়াবহতার মধ্য দিয়ে তিনি বেড়ে উঠেছেন। তার বাবা-মা জিম্বাবুয়ে থেকে যুক্তরাজ্যে যখন এসেছিলেন, তখন তিনি ছিলেন ‘শিশু সৈনিক’ এবং তাদের জীবন ছিল অসহ্য যন্ত্রণার। 

আরও পড়ুন <> মাহিয়া মাহি ফিরছেন

রাচেল আরও জানান, কখনো সুযোগ হলে বেড়ে ওঠার সকল প্রতিবন্ধকতার গল্প তুলে ধরবেন তিনি। তবে তার এ প্রতিবাদ শতভাগ যুদ্ধবিরোধী।

সাউথ বাই সাউথওয়েস্ট ফেস্টিভাল যা আমেরিকার অস্টিন শহরে ১৬ মার্চ পর্যন্ত চলবে। এ ফেস্টিভালে ফিল্ম, কমেডি এবং সঙ্গীত বিষয়ে বিভিন্ন ধরনের পর্ব থাকে। প্রতি বছর এতে তিন লাখেরও বেশি দর্শকের সমাগম হয়। অনুষ্ঠানের জন্য অস্থায়ী জেটি নির্মাণসহ বিভিন্ন সুরক্ষার দায়িত্বে রয়েছে মার্কিন সেনাবাহিনী।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়