Apan Desh | আপন দেশ

‘ব্ল্যাক’ কি ফিরছে পুরনো লাইনআপে

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৪, ২৫ এপ্রিল ২০২৪

‘ব্ল্যাক’ কি ফিরছে পুরনো লাইনআপে

ব্ল্যাক ব্যান্ডের পুরনো লাইনআপ

শূন্য দশকের তুমুল জনপ্রিয় ব্যান্ড ‘ব্ল্যাক’র সদস্যরা এক হচ্ছেন, কিছুদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে এমন খবর ঘুরে বেরাচ্ছে। আর এই গুঞ্জন উসকে দিয়েছেন তারা নিজেরাই। সবশেষ মঙ্গলবার (২৩ এপ্রিল) একটি ভিডিও কনটেন্টের মাধ্যমে স্পষ্ট ইঙ্গিত দেন, তারা একসঙ্গে চমকপ্রদ কিছু করতে চলেছেন।

‘ব্ল্যাক’র সদস্য খাদেমুল জাহান, যিনি শুরু থেকে গিটারিস্ট হিসেবে এখনও ব্যান্ডটির সঙ্গে আছেন। গণমাধ্যমকে এ বিষয়ে সবকিছু খোলাশা করেছেন তিনি।

জাহান জানান, ১০ মে একটি বিশেষ শো করতে যাচ্ছেন তারা। যেখানে ‘ব্ল্যাক’র নতুন একটি গান প্রকাশ করা হবে। এ ছাড়া ব্যান্ডটির অফিসিয়াল ওয়েবসাইটও উন্মুক্ত করা হবে। সেই আয়োজনেই হচ্ছে এই ব্যান্ডের প্রথম লাইনআপের পুনর্মিলন শো। যেখানে বর্তমান সদস্যদের সঙ্গে পুনরায় পারফর্ম করবেন দলছুট তাহসান খান, জন কবির, মিরাজ ও টনি।

জাহান বলেন, ‘১৯ বছর ওই দিন আমরা আবারো একসঙ্গে পারফর্ম করবো। সর্বশেষ আমরা ২০০৫ সালের ১৮ এপ্রিল ঢাকার একটি মিলনায়তনে পারফর্ম করেছিলাম।’তবে ১০ মে’র সেই আয়োজনে ভেন্যু, টিকিট ও প্রচারণা সংক্রান্ত বিষয়গুলো আজ অথবা কালের মধ্যে চূড়ান্ত হবে বলে জানান তিনি।

আরও পড়ুন <> সাংবাদিক ময়ূরীর মেয়েকে কী প্রশ্ন করেছিলেন?

তাহলে কি ব্যান্ডেও আবারো এক হবেন ‘ব্ল্যাক’ সদস্যরা? জাহান জানান, ‘না, সেরকম কোনো্ সম্ভাবনা নেই। তবে এরকম পুনর্মিলন আরও বড় পরিসরে করার একটা চিন্তাভাবনা আছে।’

২০০৫ সালের ২০ এপ্রিল চট্টগ্রামে শো ছিল ‘ব্ল্যাক’র। কিন্তু পারফর্ম না করেই ফিরতে হয় তাদের। সেই ফিরতি পথেই দুর্ঘটনার শিকার হন তারা। ওই দুর্ঘটনায় তাদের সাউন্ড ইঞ্জিনিয়ার ইমরান আহমেদ চৌধুরী মুবিন মারা যান। আহত হন বেজ গিটারিস্ট মিরাজ ও ড্রামার টনি। তার এক বছর পরই একক ক্যারিয়ার গড়তে সরে যান ব্যান্ডের ভোকাল তাহসান। এরপর দলের অন্য ভোকাল জন কবিরও বেরিয়ে গড়েন নতুন ব্যান্ড ইন্ডালো।

১৯৯৯ সালে গঠিত হয়েছিল অল্টারনেটিভ রক ধাঁচের ব্যান্ড ‘ব্ল্যাক’। শূন্য দশকের সবচেয়ে জনপ্রিয় ব্যান্ডের নামও এটি। এ পর্যন্ত পাঁচটি একক অ্যালবাম প্রকাশ করেছে ব্যান্ডটি। এগুলো হলো ‘আমার পৃথিবী’ (২০০১), ‘উৎসবের পর’ (২০০৩), ‘আবার’ (২০০৮), ‘ব্ল্যাক’ (২০১১) ও ‘ঊনমানুষ’ (২০১৬)। এ ছাড়া বেশ কিছু মিশ্র অ্যালবামেও গান করেছে এই ব্যান্ড।

ব্ল্যাক’র বর্তমান লাইনআপ- ভোকাল ঈশান হোসেন, লিড গিটার জাহান, বেজ গিটার চার্লস ফ্রান্সিস, ড্রামস ও পারকাশনস ফারহান তানভীর।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়