Apan Desh | আপন দেশ

ইউক্রেনে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫১, ৩১ আগস্ট ২০২৩

আপডেট: ১২:০৬, ৩১ আগস্ট ২০২৩

ইউক্রেনে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ পাইলট নিহত

ফাইল ছবি

পূর্ব ইউক্রেনে একটি মিশনে যোগ দেয়ার সময় একসঙ্গে দু’টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর ছয় সদস্য নিহত হয়েছেন। ইউক্রেনের সংবাদমাধ্যম কিয়েভ ইনডিপেনডেন্ট জানিয়েছে, নিহত সবাই পাইলট ছিলেন।

বুধবার (৩০ আগস্ট) এক বিবৃতিতে সেনাবাহিনী হেলিকপ্টার বিধ্বস্তের ব্যাপারে বলেছে, ‘ইউক্রেনের ছয় সেনা রাশিয়ার দখলকৃত বাখমুত শহরের কাছে একটি মিশন চালানোর সময় নিহত হয়েছেন।’

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে গত মঙ্গলবার। তবে এ ব্যাপারে জানানো হয় বুধবার। কী কারণে একসঙ্গে সেনাবাহিনীর ব্যবহৃত দুটি এমআই-৮ হেলিকপ্টার বিধ্বস্ত হলো সে ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম ইউক্রেইনস্কা প্রাভাডা জানিয়েছে, ক্রামাতোর্সকে এই হতাহতের ঘটনা ঘটেছে। যেটি দোনেৎস্ক অঞ্চলের বিধ্বস্ত শহর বাখমুতের পূর্ব দিকে অবস্থিত। গত বছর রাশিয়ার হামলার পর সেখানে দীর্ঘ সময় দুই দেশের সেনাদের মধ্যে প্রচণ্ড লড়াই হয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, দুটি হেলিকপ্টার পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে। এবং নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকেই উদ্ধার করা হয়েছে।

ইউক্রেনের অপর প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য কিয়েভ ইনডিপেনডেন্ট জানিয়েছে, হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যারা নিহত হয়েছেন তারা সবাই পাইলট ছিলেন। তবে বিধ্বস্তের কারণ জানা যায়নি।

জোড়া হেলিকপ্টার বিধ্বস্তের বিষয়টি এখন তদন্ত করা হচ্ছে। তবে ইউক্রেনীয় সেনাবাহিনী এখন পর্যন্ত জানায়নি হেলিকপ্টার দুটি রুশ বাহিনী গুলি করে ভূপাতিত করেছে কিনা।

ইউক্রেনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সাসপিলনেকে বিমানবাহিনীর মুখপাত্র ইয়েভহেন রাকিতা জানিয়েছেন, ওই দুটি হেলিকপ্টারে যারা ছিলেন তারা সবাই কর্মকর্তা ছিলেন। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তাদের পরিচয় প্রকাশ করা হবে না।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়