Apan Desh | আপন দেশ

দোনেৎস্কে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৬, ৭ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১০:৫৮, ৭ সেপ্টেম্বর ২০২৩

দোনেৎস্কে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

ছবি: সংগৃহীত

ইউক্রেনের পূর্বাঞ্চলের দোনেৎস্ক অঞ্চলের একটি শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে। এতে শিশুসহ কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ৩৩ জন। 
বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে কোস্ত্যন্তিনিভকা শহরের ব্যস্ত রাস্তায় এই হামলার ঘটনা ঘটে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, হামলার শিকার এই কোস্ত্যন্তিনিভকা শহরটি ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলে যুদ্ধে ফ্রন্টলাইনের কাছাকাছি অবস্থিত। সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কিছু ভিডিওতে শহরের একটি রাস্তার শেষ প্রান্তে বিস্ফোরণ হতে দেখা গেছে; যেখানে লোকেরা কেনাকাটা করছিল। 

আরও পড়ুন <> রাশিয়ায় অস্ত্র পাঠালে উ. কোরিয়াকে মূল্য দিতে হবে: যুক্তরাষ্ট্র

এদিকে এই হামলার জন্য রাশিয়াকে দোষারোপ করেছেন ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, নিহত ব্যক্তিদের ‘কোনো ভুল ছিল না’। এ ছাড়া মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও সতর্ক করে দিয়েছেন তিনি।

হামলার শিকার ওই বাজার, সেখানকার ফার্মেসি এবং দোকানগুলো সবই ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। অবশ্য হামলার জেরে সৃষ্ট আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে।

এর কয়েক ঘণ্টা পর ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো বলেন, অনুসন্ধান ও উদ্ধার অভিযান শেষ হয়েছে।

প্রেসিডেন্ট জেলেনস্কি এই হামলাকে ‘পুরোপুরি অমানবিক’ বলে বর্ণনা করেছেন এবং তার স্ত্রী ওলেনা জেলেনস্কা বলেছেন, এই হামলা রাশিয়ার ‘ভয়াবহ নিষ্ঠুরতাকেই’ সামনে এনেছে। রাশিয়ার কর্মকর্তারা এখনো এই হামলার বিষয়ে কোনো মন্তব্য করেননি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়