Apan Desh | আপন দেশ

ইউক্রেনের বিমান হামলায় রাশিয়ায় নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৬, ৩১ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১০:৩৪, ৩১ ডিসেম্বর ২০২৩

ইউক্রেনের বিমান হামলায় রাশিয়ায় নিহত ২১

ছবি : সংগৃহীত

রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চল বেলগোরোদে ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইউক্রেন। হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। একই ঘটনায় আরও শতাধিক আহত হয়েছেন। 

দেশটির আঞ্চলিক গভর্নর বলেছেন, ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে সবচেয়ে মারাত্মক এ হামলায় নিহতদের মধ্যে তিন শিশুও রয়েছে। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, শনিবারের (৩০ ডিসেম্বর) অভিযানে শুধুমাত্র সামরিক অবকাঠামোকে লক্ষ্যবস্তু করা হয়েছে বলে ইউক্রেনের একটি সূত্র নিশ্চিত করেছে। শুক্রবার ইউক্রেনে রাশিয়ার হামলায় ৪১ জন নিহত হওয়ার পর এই হামলা চালানো হলো।

আরও পড়ুন <> মধ্যরাতে বিশ্বের জনসংখ্যা ৮০০ কোটি ছাড়াবে

গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ শনিবার বলেছেন, ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৩০ কিলোমিটার (১৯ মাইল) দূরে অবস্থিত বেলগোরোদে শনিবার একটি আবাসিক এলাকায় এই হামলা চালানো হয়। টেলিগ্রামে দেয়া পোস্টে তিনি সাইরেন বাজানোর সঙ্গে সঙ্গে সমস্ত বাসিন্দাকে বিমান হামলার আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করেন।

আল জাজিরা বলছে, বেলগোরোদ অঞ্চলটি ইউক্রেনের লুহানস্ক, সুমি এবং খারকিভ অঞ্চলের সীমান্তবর্তী। ইউক্রেনের এসব অঞ্চলের কয়েকটিতে গত শুক্রবার রাশিয়া ভয়াবহ হামলা চালায়। 

মূলত বেলগোরোদ রাশিয়ার রাজধানী মস্কো থেকে প্রায় ৬০০ কিলোমিটার (৩৭৩ মাইল) দূরে অবস্থিত এবং ইউক্রেনের দিকে আক্রমণ চালানোর ক্ষেত্রে রুশ বাহিনীর জন্য এই শহরটি একটি গুরুত্বপূর্ণ ঘাঁটি হিসেবে কাজ করছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে ইউক্রেনের এই হামলার প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়