Apan Desh | আপন দেশ

যুক্তরাষ্ট্রে ভোটকেন্দ্র খুলবে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১০, ১৭ জানুয়ারি ২০২৪

যুক্তরাষ্ট্রে ভোটকেন্দ্র খুলবে রাশিয়া

ছবি: বিবিসি

প্রায় দুই বছর ধরে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এই ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্কে চলানিতে গিয়ে ঠেকে রাশিয়ার। আগামী ১৭ মার্চ দেশটির প্রেসিডেন্ট নির্বাচন। এমতাবস্থায় যুক্তরাষ্ট্রের তিনটি কূটনৈতিক মিশনে ভোটকেন্দ্র খোলা হবে, এমন পরিকল্পনার কথা জানিয়েছে মস্কো। বুধবার (১৯ জানুয়ারি) ওয়াশিংটনে তাদের দূত এই কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ দূতাবাসের প্রকাশিত এক সাক্ষাৎকারে বলেছেন, ‘যুক্তরাষ্ট্রে আমরা তিনটি ভোটকেন্দ্র খোলার পরিকল্পনা করছি। নিউইয়র্কে আমাদের দূতাবাসের পাশাপাশি নিউইয়র্ক ও হিউস্টনে নিজেদের কনস্যুলেটগুলোতে এসব ভোটকেন্দ্র খোলা হচ্ছে।’

আরও পড়ুন>> সামরিক শক্তিতে কোন দেশ এগিয়ে, কোনগুলো পিছিয়ে

‘বন্ধুত্বহীন’ ইউরোপীয় দেশগুলোতে ভোটকেন্দ্র খোলা হবে কিনা সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি মস্কো। এরপরই যুক্তরাষ্ট্রে ভোটকেন্দ্র খোলার ঘোষণা দেয়া হলো।

প্রেসিডেন্ট নির্বাচনের মধ্য দিয়ে ভ্লাদিমির পুতিনের শাসন প্রসারিত হতে যাচ্ছে। যা কমপক্ষে ২০৩০ সাল পর্যন্ত। এই নির্বাচনে তার বিপক্ষে কোনো শক্তিশালী প্রতিদ্বন্দ্বী নেই। সে হিসেবে এক রকম অঘোষিত জয় নিশ্চিত পুতিনের। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়