Apan Desh | আপন দেশ

শপথ নিলেন পাঞ্জাবের বিজয়ীরা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২২:২১, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২২:২৫, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

শপথ নিলেন পাঞ্জাবের বিজয়ীরা

ছবি: জিও নিউজ

জাতীয় পরিষদের নির্বাচনে পাঞ্জাব প্রদেশ থেকে জয়ীরা শপথ নিয়েছেন। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) নব নির্বাচিত এমপিদের শপথ পড়ান বিদায়ী স্পিকার সিবতাইন খান। শপথ নিয়েছেন নওয়াজ শরিফের কন্যা মরিয়ম নওয়াজও। এর মধ্য দিয়ে সংসদীয় রাজনীতিতে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো তার।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনের পর আজ শুক্রবার প্রথম প্রাদেশিক পরিষদের অধিবেশন অনুষ্ঠিত হয়। সেখানে পাঞ্জাবের নবনির্বাচিত সদস্যরা শপথ নিলেন। প্রথম অধিবেশনে ৩১৩ জন আইনপ্রণেতা উপস্থিত ছিলেন। এদের মধ্যে ২১৫ জন পিএমএল-এন ও এর সহযোগী দলগুলোর। বাকি ৯৮ জন ছিলেন সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের (এসআইসি) সদস্য।

শপথগ্রহণ অনুষ্ঠানে বিদায়ী স্পিকার সিবতাইন খান বলেন, আগামীকাল শনিবার গোপন ব্যালটের মাধ্যমে পাঞ্জাব প্রাদেশিক সরকারের স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচিত করা হবে। এর আগে, স্পিকার ও ডেপুটি স্পিকারের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

এদিন দুই ঘণ্টা দেরিতে শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। এ বিলম্বের ব্যাপারে জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, পিএমএল-এন, পিটিআই এবং সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের নির্বাচিত সদস্যরা শপথের সময় একে-অপরের বিরুদ্ধে স্লোগান দেন ও উত্তপ্ত বাক্য বিনিময় করছিলেন। এ কারণে শপথগ্রহণ অনুষ্ঠান শুরু করতে দুই ঘণ্টা দেরি হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়