Apan Desh | আপন দেশ

মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক বাগদান সারলেন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:১১, ৮ মার্চ ২০২৪

মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক বাগদান সারলেন

ছবি : সংগৃহীত

মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক তার ৬৭ বছর বয়সী বান্ধবী এলেনা ঝুকোভার সঙ্গে বাগদান সেরেছেন। খবর বিবিসির।

রুশ বিজ্ঞানী এলেনার সঙ্গে মার্ডকের প্রেমের খবর বেশ কিছুদিন ধরে সংবাদমাধ্যমে খবর হয়ে আসছিল। এ দম্পতির ভাষ্য অনুযায়ী তাদের প্রথম দেখা হয়েছিল মার্ডকের সাবেক স্ত্রী ওয়েন্ডি ডেং-এর এক পার্টিতে।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় তাদের বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। যদি তাই হয় তবে এটি হবে মার্ডকের পঞ্চম বিয়ে।

এর আগে, অস্ট্রেলিয়ান বিমানবালা প্যাট্রিসিয়া বুকার, স্কটিশ সাংবাদিক অ্যান্না ম্যান, চীনা উদ্যোক্তা ওয়েন্ডি ডেং এবং মার্কিন মডেল জেরি হলকে বিয়ে করেছিলেন মার্ডক।

আরও পড়ুন <> সয়াবিন চাষ বেড়েছে বরিশালে

এলেনাও বিয়ে করেছিলেন রুশ ধনকুবের অ্যালেক্সান্ডার ঝুকভককে। তার আগে রুশ অলিগার্ক রোমান অ্যাবরামোভিচের সঙ্গেও তার বিয়ে হয়েছিল।

১৯৫০ সাল থেকে রুপার্ট মার্ডকের উত্থান শুরু হয়। প্রথমে তিনি অস্ট্রেলিয়ার নিউজ অব দ্য ওয়ার্ল্ড এবং পরে ব্রিটেনের দ্য সান পত্রিকার মালিক হন। পরে তিনি যুক্তরাষ্ট্রভিত্তিক নিউ ইয়র্ক পোস্ট এবং ওয়াল স্ট্রিট জার্নালের মালিকানাও পান।

১৯৯৬ সালে তিনি চালু করেন ফক্স নিউজ নামের বহুল প্রচারিত টিভি চ্যানেল। ২০১৩ সাল নাগাদ বিশ্বে স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক মিলিয়ে কয়েকশ সংবাদমাধ্যমের মালিকে পরিণত হন রুপার্ট মার্ডক।

এ বছরের শুরুর দিকে ফক্স করপোরেশন এবং নিউজ করপোরেশনের দায়িত্ব ছেলেদের হাতে দিয়ে চেয়ারম্যানের পদ ছেড়ে দেয়ার ঘোষণা দেন রুপার্ট মার্ডক। চলতি বছরের নভেম্বর থেকে ওই ঘোষণা কার্যকর হবে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়