Apan Desh | আপন দেশ

নামাজরত শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৭, ১৭ মার্চ ২০২৪

নামাজরত শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ৫

ছবি: সংগৃহীত

গত সপ্তাহে ভারতে জুমআ’র নামাজরত মুসল্লিকে লাথির রেশ কাটেনি। এরমধ্যে দেশটির গুজরাট রাজ্যের একটি ছাত্রাবাসে নামাজরত বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার (১৬ মার্চ) গুজরাট বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে এ ঘটনা ঘটে।

রোববার (১৭ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আফ্রিকার বিভিন্ন দেশ, আফগানিস্তান ও উজবেকিস্তানের নাগরিকদের ওপর তারাবি নামাজের সময় হামলা চালানো হয়। এ সময় পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন।

গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্শ সাংহাবি এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারে জন্য নির্দেশ দিয়েছেন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, তাদের ক্যাম্পাসে মসজিদ নেই। এজন্য তারা ছাত্রাবাসের তারাবির নামাজ পড়ছিলেন। এ সময় লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালানো হয়। হামলাকারীদের ক্যাম্পাসের নিরাপত্তাকর্মীরা ঠেকাতে চাইলেও তারা ব্যর্থ হন।

আরও পড়ুন>> রোজা না রাখায় গ্রেফতার ১১

আফগানিস্তান থেকে আসা এক শিক্ষার্থী জানান, হামলাকারীরা বিভিন্ন স্লোগান দিতে থাকে এবং নামাজ পড়ার অনুমতি কে দিয়েছে–তা জানতে চান।

ওই শিক্ষার্থী বলেন, তারা আমাদের ল্যাপটপ, ফোন ও মোটরসাইকেলে ভাঙচুর চালিয়েছে। হামলার আধা ঘণ্টা পর পুলিশ আসে, কিন্তু ততক্ষণে হামলাকারীরা পালিয়ে যায়।

স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে ভাঙা মোটরসাইকেল ও ল্যাপটপ দেখা গেছে।

এ ঘটনায় নিন্দা জানিয়েছেন হায়দরাবাদের সংসদ সদস্য এবং অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীনের প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ ঘটনায় হস্তক্ষেপ করবেন কিনা তিনি এক্স হ্যান্ডেলে দেয়া এক পোস্টে জানতে চেয়েছেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়