Apan Desh | আপন দেশ

আল-জাজিরার ইসরায়েলি অফিস বন্ধ!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:১৬, ২ এপ্রিল ২০২৪

আপডেট: ১১:১৭, ২ এপ্রিল ২০২৪

আল-জাজিরার ইসরায়েলি অফিস বন্ধ!

ছবি: সংগৃহীত

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। ইসরায়েলে টিভির স্থানীয় কার্যালয় বন্ধের প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নেতানিয়াহু। এমন সময় তিনি এ ঘোষণা দিলেন যখন গাজায় ইসরায়েল যুদ্ধ অব্যাহত রেখেছে। খবর রয়টার্স।

সোমবার (১ এপ্রিল) তার দলের মুখপাত্র এক্ষেত্রে প্রয়োজনীয় আইন অনুমোদনের জন্য সংসদে বৈঠক আহ্বানের কথা বলেন। এর কয়েক ঘণ্টা পর নেতানিয়াহু এ কথা বলেন। এরই মধ্যে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিবেচনায় বিদেশি চ্যানেল অস্থায়ীভাবে বন্ধের অনুমতি দিয়ে বিল অনুমোদন করেছে দেশটি।

অনুমোদিত আইন অনুযায়ী, নেতানিয়াহু ও নিরাপত্তা মন্ত্রিসভা ৪৫ দিনের জন্য ইসরায়েলে বিদেশি টিভির কার্যালয় বন্ধ করতে পারবে, যা নবায়নযোগ্য। এটি জুলাইয়ের শেষ পর্যন্ত বা গাজায় বড় সামরিক অভিযান শেষ না হওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

এদিকে আল-জাজিরা ইসরায়েলের নিরাপত্তার ক্ষতির অভিযোগ প্রত্যাখ্যান করেছে। এটিকে তারা ভয়ঙ্কর ও হাস্যকর অভিযোগ হিসেবে অভিহিত করেছে।

শুরু থেকেই আল-জাজিরা গাজায় ইসরায়েলের সামরিক অভিযানের তীব্র সমালোচনা করে আসছে। চ্যানেলটি সার্বক্ষণিক ইসরায়েল-হামাস যুদ্ধের প্রতিবেদন প্রচার করছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়