Apan Desh | আপন দেশ

ইসরায়েলের তেল শোধনাগারে হামলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩০, ৬ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:৩১, ৬ এপ্রিল ২০২৪

ইসরায়েলের তেল শোধনাগারে হামলা

প্রতীকী ছবি

গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের সমর্থনে ইসরায়েলে হামলা চালিয়েছে ইরাক। শনিবার (৬ এপ্রিল) ভোরে ড্রোন দিয়ে অধিকৃত অঞ্চলের হাইফায় তেল শোধনাগারে হামলা চালানো হয়। এ তথ্য জানিয়েছে ইরাকের প্রতিরোধকামী সংগঠন। এদিন টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত এক বিবৃতিতে এ ঘোষণা দিয়েছে।

এতে বলা হয়েছে, আজ ভোরে ইরাকের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা আমাদের অধিকৃত ভূমি হাইফার তেল শোধনাগারে ড্রোন হামলা চালিয়েছে। গাজায় আমাদের জনগণের সমর্থনে, নিরস্ত্র ফিলিস্তিনি বেসামরিকদের বিরুদ্ধে ইহুদিবাদী গণহত্যার প্রতিক্রিয়ায় শত্রুদের শক্ত ঘাঁটিতে আঘাত হানার ধারাবাহিকতা পুনর্ব্যক্ত করছি।

এতে আরও বলা হয়েছে, আর বিজয় একমাত্র আল্লাহর পক্ষ থেকে আসবে। প্রকৃতপক্ষে, আল্লাহ পরাক্রমশালী এবং প্রজ্ঞাময়। গত বুধবার ইরাকি প্রতিরোধ বাহিনী একটি গুরুত্বপূর্ণ ইসরায়েলি বিমানঘাঁটিতে হামলা চালায়। পাশাপাশি অধিকৃত অঞ্চলের কেন্দ্রীয় অংশের আশদোদ শহরকে লক্ষ্য করে হামলা করে।

প্রথম হামলায় প্রতিরোধ বাহিনীকে রামাত ডেভিড এয়ারবেসে আঘাত করার জন্য ড্রোন ব্যবহার করতে দেখা যায়। এটি ইসরায়েলি শাসক গোষ্ঠীর সবচেয়ে উত্তরের ঘাঁটি যেখানে যুদ্ধবিমান এবং গানশিপ রয়েছে।

ইরাকি বাহিনীর দ্বিতীয় হামলায় আশদোদে একটি ‘গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে’ আঘাত হানে, যেটি একইভাবে ড্রোন ব্যবহার করে পরিচালিত হয়েছিল। প্রতিরোধের মতে, পরবর্তী হামলাটি ইসরায়েলি শাসক গোষ্ঠীর বিরুদ্ধে ফিলিস্তিনিপন্থী অভিযানের ‘দ্বিতীয় পর্বের’ অংশ ছিল। 

এর আগে বুধবার এটি উত্তর-পশ্চিমাঞ্চলের হাইফা বিমানবন্দরে আঘাত হানে। এরপর প্রতিরোধকামীদের পক্ষ থেকে এক বার্তায় জোর দিয়ে বলা হয় যে, তারা শত্রুর দুর্গ ধ্বংসের কাজ চালিয়ে যাবে। সূত্র পার্সটুডে

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়