Apan Desh | আপন দেশ

মোদির ইশতেহার: বিনামূল্যে ঘরে ঘরে বিদ্যুৎ

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ২০:১৪, ১৪ এপ্রিল ২০২৪

মোদির ইশতেহার: বিনামূল্যে ঘরে ঘরে বিদ্যুৎ

ছবি : সংগৃহীত

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে আসন্ন। নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল বিজেপি (ভারতীয় জনতা পার্টি)।

রোববার (১৪ এপ্রিল) ঘোষণা করা ওই নির্বাচনী ইশতেহারে বিজেপি দেশজুড়ে নতুন কর্মসংস্থান সৃষ্টি এবং নতুন নতুন উদ্যোক্তা ও তাদের স্টার্টআপ কোম্পানি গঠনে সুযোগ-সুবিধা বৃদ্ধি করার কথা বলেছে। খবর: রয়টার্সের।

আগামী ১৯ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। সাত দফায় এ ভোটগ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

দিল্লিতে বিজেপির সদরদফতরে রোববার দলের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন মোদী। এ সময় ইউনিয়ন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা পাশে ছিলেন। 

প্রধানমন্ত্রী বলেন, তাদের নির্বাচনী ইশতেহারে বিকশিত ভারতের চারটি স্তম্ভের উপর জোর দেয়া হয়েছে। সেগুলো হলো- নারী শক্তি, তরুণ শক্তি, কৃষক এবং দরিদ্র জনগণ।

তিনি আরও বলেন, আমাদের নির্বাচনী ইশতেহারে সম্মানজনক জীবন, উন্নত জীবন, এবং অধিক সুযোগ-সুবিধার পাশপাশি উন্নত সুযোগ-সুবিধার উপর মনযোগ দেয়া হয়েছে।

সরকার সব বাড়িতে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস পৌঁছে দিতে এবং সৌর বিদ্যুতের মাধ্যমে সব বাড়িতে বিনামূল্যে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করছে-জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ