Apan Desh | আপন দেশ

বাফুফে কর্মকর্তাদের দুর্নীতি তদন্তের নির্দেশ হাই কোর্টের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২০, ১৫ মে ২০২৩

আপডেট: ১৬:৫৬, ১৫ মে ২০২৩

বাফুফে কর্মকর্তাদের দুর্নীতি তদন্তের নির্দেশ হাই কোর্টের

কাজী সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কাজী সালাউদ্দিন, আব্দুস সালাম মুর্শেদী এবং আবু নাঈম সোহাগসহ ফেডারেশনের কর্মকর্তাদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাই কোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক ‍শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ সোমবার (১৫ মে) এ আদেশ দেয়।

ফুটবল ফেডারেশনের দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করে দুদকসহ সংশ্লিষ্টদের আগামী চার মাসের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে ওই আদেশে।

বাফুফে সভাপতি সালাউদ্দিন, সিনিয়র সহ সভাপতি সালাম মুর্শেদী এবং সাবেক সাধারণ সম্পাদক সোহাগসহ ফুটবল ফেডারেশনের সকল বিষয়ে দুর্নীতির অভিযোগ তদন্তে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেনো অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছে আদালত।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ শুনানিতে ছিলেন।

আরও পড়ুন: জুতা, রাজার নাতী বনাম বাফুফের সালাউদ্দিনের নজর

সালাউদ্দিনসহ বাফুফের ৩ জনের ‘দুর্নীতি’র তদন্ত চেয়ে হাই কোর্টে আবেদন

আইনজীবী সুমন আদেশের পর সাংবাদিকদের বলেন, ফিফা থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে যে অনুদান দেয়া হয়েছিল, সেই টাকাসহ সরকার থেকে ফুটবল ফেডারেশনের বরাদ্দ পাওয়া সব টাকা কীভাবে খরচ হয়েছে, কোনো দুর্নীতি হয়েছে কিনা, সব বিষয়ে অনুসন্ধান করে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

ব্যারিস্টার সুমন রোববার (১৪ মে) হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন। এর আগে সালাম মুর্শেদীর বাড়ি নিয়েও একই ধরনের আবেদন করেছিলেন তিনি। তার এবারের আবেদনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, ক্রীড়া সচিব, এনবিআর চেয়ারম্যান, ফুটবল ফেডারেশনসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

ব্যারিস্টার সুমন বলেন, ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের দুর্নীতির কারণে বাংলাদেশের ফুটবলের উন্নয়ন হচ্ছে না। ফুটবলকে বাঁচাতে হলে তাদেরকে বিচারের মুখোমুখি করতে হবে। এ কারণে রিট আবেদন করেছি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়