Apan Desh | আপন দেশ

তারেক-জোবাইদার অবৈধ সম্পদ অর্জনের মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৫, ২ আগস্ট ২০২৩

তারেক-জোবাইদার অবৈধ সম্পদ অর্জনের মামলার রায় আজ

ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার রায় আজ বুধবার (২ আগস্ট)।

দুদকের আইনজীবীর যুক্তি উপস্থাপন শেষে গত ২৭ জুলাই ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আছাদুজ্জামান রায়ের এই দিন ধার্য করেন। এই মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

দুদকের করা এই মামলায় তারেক ও জোবাইদাকে পলাতক দেখিয়ে বিচারকাজ চলেছে। এই দম্পতি দেড় দশক ধরে যুক্তরাজ্যে বসবাস করছেন। এই মামলায় তাদের বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে। 

রায়ে কী প্রত্যাশা করছেন, জানতে চাইলে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, ‘দুদকের পক্ষে আমি এ মামলায় ৪২ জন সাক্ষী হাজির করেছি। অভিযোগের পক্ষে আলামতসহ তথ্য-উপাত্ত হাজির করেছি। আমি মনে করি, মামলাটি আমি প্রমাণ করতে পেরেছি। যে কারণে আদালতের কাছে আসামিদের সর্বোচ্চ শাস্তি ১৩ বছরের কারাদণ্ড চেয়েছি। আশা করি, রায়ে দুই আসামিকে সর্বোচ্চ শাস্তিই দেবেন আদালত।’

তবে মামলাটিকে রাজনৈতিক জিঘাংসা বলছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী কায়সার কামাল। মামলার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, তড়িঘড়ি করে মাত্র ১৬ দিনে ৪২ জন সাক্ষীর সাক্ষ্য নেয়া হয়েছে এ মামলায়। রাত ৮-৯টা পর্যন্ত সাক্ষ্য নেয়া হয়েছে। বিচারের এই ধাপগুলো বিবেচনা করলে বোঝা যায় তড়িঘড়ি করে রায় দেয়াটাই মুখ্য বিষয়।

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান এবং শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক জহিরুল হুদা।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়