Apan Desh | আপন দেশ

ইবিতে ভাষা শহিদ স্মরণে শিল্পতীর্থ’র দেয়ালিকা প্রকাশ

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৫, ২০ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২১:১০, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ইবিতে ভাষা শহিদ স্মরণে শিল্পতীর্থ’র দেয়ালিকা প্রকাশ

ছবি: আপন দেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভাষা শহিদদের স্মরণে ও শ্রদ্ধা জানাতে শিল্প ও সাহিত্য বিষয়ক পত্রিকা ‘শিল্পর্তীথ’ এর আয়োজনে দেয়ালিকার মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র নজরুল কলা ভবনের বাংলা বিভাগের সামনে এ মোড়ক উন্মোচিত হয়। এতে ভাষা শহীদদেরকে নিয়ে শিক্ষার্থীদের কবিতা, ছোটগল্প, অনুগল্প ও প্রবন্ধ ইত্যাদি বাছাইকৃত লেখা স্থান পায়। 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শিল্পতীর্থ পত্রিকার সম্পাদক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. তপন কুমার রায়-এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বিভাগরে সভাপতি অধ্যাপক গাজী মোঃ মাহবুব মুর্শিদ, অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ প্রমুখ।  এছাড়া উপস্থিত ছিলেন বিভাগের  অধ্যাপক ড.  মনজুর রহমান, অধ্যাপক ড.  রশিদুজ্জামান, অধ্যাপক ড.  শেখ মোহাঃ রেজাউল করিম, অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল, ড. রোজী আহমেদ ও সম্পাদনা পর্ষদের সদস্য ও বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আলী আরমান রকি ও বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

মোড়ক উন্মোচনকালে অধ্যাপক গাজী মোঃ মাহবুব মুর্শিদ বলেন, এ ধরনের কাজ শিক্ষার্থীদের সৃজনশীল বুদ্ধিভিত্তিক শিল্প ও সাহিত্য চর্চায় উৎসাহ প্রদান করে। এ ধরণের কাজ ভবিষ্যতে বাংলা বিভাগের উদ্যোগে আরো বড় পরিসরে করা হবে বলে প্রত্যাশা করছি।’

শিল্পতীর্থ পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার রায় বলেন, শিল্পতীর্থ একটি প্লাটফর্ম। এখানে প্রায় দুইশত-এর অধিক সদস্য রয়েছে। আজকের বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে ভাষা শহীদদের স্মরণে ও শ্রদ্ধা জানিয়ে এই দেয়ালিকা প্রকাশ করা হয়েছে, তারই আজ পাঠ উন্মোচিত হলো।’

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়