Apan Desh | আপন দেশ

বইমেলার শেষ শুক্রবারে ক্রেতাদের ভিড়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৮, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

বইমেলার শেষ শুক্রবারে ক্রেতাদের ভিড়

ছবি: সংগৃহীত

অমর একুশে বইমেলার শেষ শুক্রবার আজ। মেলা শুরু হয়েছে বেলা ১১টায়। আর রাত ৯টায় শেষ হবে। ছুটির দিন হওয়ায় ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতিতে জমে উঠেছে বাঙালির এ প্রাণের মেলা। অভিভাবকের হাত ধরে স্টলে স্টলে ছুটছে শিশুরা। এদিন বেলা ১১টায় শুরু হয় শিশুপ্রহর। চলে দুপুর ১টা পর্যন্ত।

শিশুপ্রহরের প্রধান আকর্ষণ ছিল সিসিমপুরের হালিম, টুকটুকি, ইকরিরা। এসব চরিত্র শিশুদের আনন্দে মাতিয়ে রাখে। আগ্রহ বাড়িয়ে তোলে বইয়ের প্রতি। পাশাপাশি স্টলে ঘুরে ঘুরে পছন্দের বই সংগ্রহ করে ক্ষুদে পাঠকরা। এসব চরিত্র শিশুদের আনন্দে মাতিয়ে রাখে। আগ্রহ বাড়িয়ে তোলে বইয়ের প্রতি।

অভিভাবকরা বলেন, শিশুদের জন্য সুন্দর আয়োজন শিশুপ্রহর। উপভোগের পাশাপাশি অন্য শিশুদের সঙ্গেও খেলাধুলার সুযোগ পাওয়া যায় এ সময়।

এদিকে দুপুরের পর থেকেই মেলায় ক্রেতা-দর্শনার্থীর উপস্থিতি বাড়তে থাকে। বইমেলার শেষ শুক্রবার হওয়ায় বিকেলের দিকে মেলায় বইপ্রেমীদের চাপ একটু বেশিই লক্ষ্য করা গেছে। বইমেলার প্রতিটি স্টলেই ক্রেতা-দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কেউ বই উল্টে-পাল্টে দেখছেন, কেউ পছন্দের লেখকের সঙ্গে ছবি তুলছেন, অটোগ্রাফ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

বিভিন্ন স্টলের বিক্রেতারা বলেন, বইমেলার আজ শেষ শুক্রবার হওয়ায় অন্য যেকোনো শুক্রবার থেকে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা বেশি। তাই বিক্রিও ভালো হচ্ছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়