Apan Desh | আপন দেশ

সেন্ট মার্টিন আইল্যান্ড নিয়ে

ওবায়েদুল্লাহ মামুনের আলোকচিত্র প্রদর্শনী শনিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:২৫, ১ মার্চ ২০২৪

ওবায়েদুল্লাহ মামুনের আলোকচিত্র প্রদর্শনী শনিবার

ছবি : আপন দেশ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক প্রবাসী বরেণ্য আলোকচিত্রী ড. ওবায়েদুল্লাহ মামুনের ২০তম একক আলোকচিত্র প্রদর্শনী শুরু হচ্ছে শনিবার (২ মার্চ)।

প্রদির্শনীটির শিরোনাম দেয়া হয়েছে ইস্ট অ্যান্ড ওয়েস্ট। রাজধানীর শাহবাগে চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে এদিন বিকাল ৫টায় প্রদর্শনীটির উদ্বোধন অনুষ্ঠিত হবে।

আগামী ৭ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশের মতো ফ্রান্স আর নেদারল্যান্ডসেরও সেন্ট মার্টিন আইল্যান্ড আছে। তাদের আইল্যান্ডগুলোর অবস্থান ক্যারিবীয় দ্বীপে। এই তিন সেন্ট মার্টিনের আলোকচিত্র প্রদর্শনীতে স্থান পাবে।

প্রদর্শনীটি উৎসর্গ করা হয়েছে বিশিষ্ট চিত্রশিল্পী ও চলচ্চিত্রকার খালিদ মাহমুদ মিঠুর স্মৃতির উদ্দেশ্যে। মিঠু ২০১৬ সালের ৭ মার্চ ধানমণ্ডিতে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

ওবায়েদুল্লাহ মামুন একজন লেখক ও গবেষকও বটে। তার একাধিক গ্রন্থ রয়েছে। তিতাস ছবি ও কবিতায় নামে তার একটি গুরুত্বপূর্ণ বই আছে। তিনি টুইন টাওয়ার ধ্বংসের সময়কার দুর্লভ ছবি তুলে রেখেছেন। দেশ-বিদেশে তার একাধিক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়