Apan Desh | আপন দেশ

‘সরকার সাংবাদিকদের অনাকাঙ্ক্ষিত হয়রানির বিপক্ষে’

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৫:৩০, ১৮ মার্চ ২০২৪

‘সরকার সাংবাদিকদের অনাকাঙ্ক্ষিত হয়রানির বিপক্ষে’

ছবি: সংগৃহীত

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দৈনিক দেশ রুপান্তরের শেরপুরের নকলা উপজেলা প্রতিনিধি শফিউর রহমান রানাকে কারাদণ্ড দেয়া হয়। এ ঘটনার তদন্ত কার্যক্রম সম্পর্কে তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতকে জানিয়েছেন প্রধান তথ্য কমিশনার ড. আবদুল মালেক।

সোমবার (১৮ মার্চ) দুপুরে সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন প্রধান তথ্য কমিশনার। সাংবাদিককে কারাদণ্ড দেয়ার ঘটনা দ্রুত তদন্ত করে প্রতিবেদন দেয়ায় তথ্য কমিশনকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী। 

প্রধান তথ্য কমিশনারের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার গণমাধ্যম ও পেশাদার সাংবাদিকদের সম্পূর্ণ স্বাধীনতায় বিশ্বাস করে। সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় যেকোন পেশাদার সাংবাদিকের অনাকাঙ্ক্ষিত হয়রানির বিপক্ষে। পেশাদার সাংবাদিকদের সুরক্ষায় বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, জনগণের তথ্য পাওয়ার অধিকার আছে। সরকারের কাজে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী তথ্য অধিকার আইন করেছেন। এ আইনের আওতায় জনগণের তথ্য অধিকার নিশ্চিত করতে হবে।  

ইতোমধ্যে তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক তদন্ত প্রতিবেদন কমিশনে দাখিল করেছেন। আগামীকাল (১৯ মার্চ) এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় সংশ্লিষ্ট উভয়পক্ষকে তথ্য কমিশনে সমন করা হবে। এসব কথা প্রতিমন্ত্রীকে জানান প্রধান তথ্য কমিশনার। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়