Apan Desh | আপন দেশ

ডিইউজে’র সভাপতি পদের মীমাংসা চেয়ে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৫, ২৫ এপ্রিল ২০২৪

ডিইউজে’র সভাপতি পদের মীমাংসা চেয়ে মামলা

সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান তপু

সমানসংখ্যক ভোট পাওয়া দুজন প্রার্থীকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ঘোষণা করায় শ্রম আদালতে মামলা করা হয়েছে। এ নির্বাচনের আরেক সভাপতি প্রার্থী আবদুল মজিদ গত ১৫ এপ্রিল মামলাটি করেন।

মামলায় সভাপতি পদে সৃষ্ট জটিলতাসহ নির্বাচনের অন্যান্য অনিয়ম উল্লেখ করে সেগুলোর নিরসন চাওয়া হয়। ডিইউজের ছায়া কমিটির নামে বুধবার (২৪ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মামলার শুনানি হওয়ার কথা বিজ্ঞপ্তিতে বলা হয়।

আরও পড়ুন <> সাংবাদিকদের ওপর হামলায় ডিইউজে’র নিন্দা

জানা যায়, গত ১১ মার্চ ডিইউজে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে দুজন প্রার্থী সমানসংখ্যক ভোট পান। ডিইউজের গঠনতন্ত্রের ১১ অনুচ্ছেদের ৪ নম্বর ধারায় বলা হয়েছে, কোনো পদে দুজন প্রার্থী সমানসংখ্যক ভোট পেলে ওই পদে পুনর্নির্বাচন হবে। গঠনতন্ত্রের এ ধারা লঙ্ঘন করে নির্বাচন কমিশন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ট্রাইব্যুনাল সমানসংখ্যক ভোট পাওয়া দুজন প্রার্থীকে এক বছর করে সভাপতি ঘোষণা করে।

মামলায় ডিইউজে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ফরিদ হোসেন, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিইউজের সভাপতি প্রার্থী সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান তপুকে বিবাদী করা হয়েছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়