Apan Desh | আপন দেশ

সাংবাদিক আতিকুর রহমান চিরনিদ্রায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৭, ২৪ এপ্রিল ২০২৪

সাংবাদিক আতিকুর রহমান চিরনিদ্রায়

ফাইল ছবি

ভোরের কাগজ পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক আতিকুর রহমান হাবিবকে টাঙ্গাইলে পারিবারিক করস্থানে দাফন করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোর ৫টার দিকে রাজধানীর  ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে ভর্তি ছিলেন। তার বয়স হয়েছিল ৪৮ বছর। তিনি স্ত্রী, মা, তিন ভাই, দুই বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।     

কর্মস্থল ভোরের কাগজ কার্যালয়ে দুপুর ১২টায় আতিকুর রহমানের প্রথম জানাজা ও শেষ শ্রদ্ধার আয়োজন করা হয়। এরপর দুপুরে পর্যায়ক্রমে জাতীয় প্রেসক্লাব ও ডিআরইউ প্রাঙ্গণে দ্বিতীয় ও তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, বাংলাদেশ সাব-এডিটর কাউন্সিলসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শেষ শ্রদ্ধা জানান। 

আরও পড়ুন <> সাংবাদিক আতিকুর রহমান আর নেই

জানাজা ও শ্রদ্ধা নিবেদন শেষে বিকালে তার মরদেহ নিজ গ্রামের বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গারট্ট গ্রামে নিয়ে যাওয়া হয়। সেখানেই চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। 

সাংবাদিক আতিকুর রহমান ১৯৭৬ সালে টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে তিনি বাংলায় স্নাতক সম্পন্ন করেন। সেখানে অধ্যয়নকালে দৈনিক আলআমিন পত্রিকায় যোগদানের মাধ্যমে তার সাংবাদিকতায় হাতেখড়ি। পরে দৈনিক মানবজমিন, দৈনিক দিনের শেষে ও দৈনিক আজকালের খবর পত্রিকায় এবং বিগত ১০ বছর ধরে তিনি দৈনিক ভোরের কাগজ পত্রিকায় কাজ করছিলেন।  

আপন দেশ/এমআর
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়