Apan Desh | আপন দেশ

ভিসানীতি নিয়ে পুলিশের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৮, ২ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:১৮, ২ অক্টোবর ২০২৩

ভিসানীতি নিয়ে পুলিশের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ডিএমপি কমিশনার

ছবি : আপন দেশ

ঢাকা: নবনিযুক্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধ করা গুরুত্বপূর্ণ। দেশে আদালত, বিচারিক প্রক্রিয়া আছে। যেসব অপরাধী জেল থেকে বের হচ্ছে তাদের কঠোর মনিটরিং করতে নির্দেশ দেয়া হয়েছে। অপরাধী ছোট হোক বড় হোক, কাউকে ছাড় নয়। যুক্তরাষ্ট্রের ভিসানীতিতে বাংলাদেশ পুলিশের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার (২ অক্টোবর) ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

অনুমতি ছাড়া কোনো দল ঢাকায় সমাবেশ করলে ডিএমপি অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন হাবিবুর রহমান।

ট্র্যাডিশনাল ক্রাইম (প্রথাগত অপরাধ) থেকে ডিএমপির ক্রাইমের ধরন আলাদা উল্লেখ করে তিনি বলেন, নতুন ধরনের ক্রাইমের অভিযোগ আসছে ডিএমপিতে। এর বড় কারণ প্রযুক্তি। সাইবার ক্রাইম মোকাবিলায় ডিএমপি উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধ নিয়ন্ত্রণ করে যাচ্ছে। ডিএমপির দক্ষতা ও যোগ্যতা অনেক বেশি।

থানায় গিয়ে যেন কেউ তিক্ত অভিজ্ঞতা নিয়ে ফিরে না যান সেজন্য থানায় সব পুলিশের ট্রেনিং দেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, ডিএমপির মধ্যে থানায় সেবার মান বাড়ানোর জন্য ‘মেসেজ টু কমিশনার’ চালু করা হবে। ‘মেসেজ টু কমিশনারে’ ভুক্তভোগীরা থানায় গেলে সেবা না পেলে যে কেউ কমিশনার বরাবর মেসেজ দিতে পারবেন। এ ছাড়া ডিবিতে গিয়েও সেবা না পেলে যে কেউ মেসেজের মাধ্যমে সরাসরি তাকে জানাতে পারবেন।

আরও পড়ুন <> ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সম্পাদক আল মামুন মারা গেছেন

হাবিবুর রহমান বলেন, আমাকে একজন ফোন করে বলেছেন, তার স্বামী থাপ্পড় মেরেছে। তার স্বামীর বিরুদ্ধে তিনি মামলা করতে চান। এই কারণে তিনি সরাসরি আমাকে ফোন করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস্, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপন দেশ/আরএ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়