Apan Desh | আপন দেশ

খায়রুজ্জামান লিটন রসিক মেয়রের তৃতীয় দফায় দায়িত্ব নিচ্ছেন কাল

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৪, ১৪ অক্টোবর ২০২৩

আপডেট: ১০:৫৯, ১৪ অক্টোবর ২০২৩

খায়রুজ্জামান লিটন রসিক মেয়রের তৃতীয় দফায় দায়িত্ব নিচ্ছেন কাল

ফাইল ছবি

তৃতীয়বারের মতো রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র হিসেবে আবারও দায়িত্ব নিতে যাচ্ছেন এএইচএম খায়রুজ্জামান লিটন। আগামীকাল রোববার (১৫ অক্টোবর) নগরভবনের গ্রিন প্লাজায় এক অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন। অভিষেক অনুষ্ঠানে বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা ও নগরীর বিশিষ্ট নাগরিকগণকে আমন্ত্রণ জানানো হয়েছে।   

এদিকে বর্তমানে রাসিক মেয়রের দায়িত্ব পালন করছেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম শরীফ উদ্দিন। গত ২১ জুন নির্বাচনে রাসিকের মেয়র পুনর্নির্বাচিত হন এএইচএম খায়রুজ্জামান লিটন। 

এর আগে গত ২১ মে লিটন মেয়রের পদ থেকে পদত্যাগ করেন। গত ৩ জুন তিনি মেয়র হিসেবে শপথগ্রহণ করেন। তবে মেয়াদসংক্রান্ত আইনি জটিলতার কারণে লিটন এতদিন মেয়রের দায়িত্ব গ্রহণ করতে পারেননি। এর আগে ২০১৮ সালের ৫ অক্টোবর এএইচএম খায়রুজ্জামান লিটন দ্বিতীয়বারের জন্য রাসিকের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। 

জানা গেছে, সিটি করপোরেশন পরিচালনা বিধিমালা অনুযায়ী, নির্বাচিত নতুন মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব নেওয়ার পর প্রথম সাধারণসভা যেদিন অনুষ্ঠিত হয়, সেদিন থেকে তাদের পাঁচ বছর মেয়াদকালের সীমা শুরু হয়। ওই পরিষদের প্রথম সভা হয়েছিল ২০১৮ সালের ১১ অক্টোবর। অন্যদিকে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা রোববার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করবেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়