Apan Desh | আপন দেশ

ছয় দিনের ব্যবধানে কাশিমপুর কারাগারে ২ বিএনপি নেতার মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৪, ২ ডিসেম্বর ২০২৩

ছয় দিনের ব্যবধানে কাশিমপুর কারাগারে ২ বিএনপি নেতার মৃত্যু

আসাদুজ্জামান হিরা খান ও গোলাপুর রহমান, ছবি: সংগৃহীত

মাত্র ছয় দিনের ব্যবধানে গাজীপুরের কাশিমপুর কারাগারে বিএনপির দুই নেতার মৃত্যু হয়েছে। তারা হলেন- আসাদুজ্জামান হিরা খান ও গোলাপুর রহমান। গত ২৮ অক্টোবর ঢাকার সমাবেশে যাওয়ার পথে তারা গ্রেফতার হয়েছিলেন।

এরমধ্যে শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২টায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আসাদুজ্জামান হিরা খানের মৃত্যু হয়।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর ডেপুটি জেলার স্বপন কুমার ঘোষ বিষয়টি নিশ্চিত করেছেন।

আসাদুজ্জামান হিরা খান শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক।

ডেপুটি জেলার স্বপন কুমার ঘোষ জানান, আসাদুজ্জামান হিরা খান সকালে বুকে ব্যথা অনুভব করলে দ্রুত তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। ওই হাসপাতালে দুপুর ১২টায় তার মৃত্যু হয়। ২৯ অক্টোবর আসাদুজ্জামান হিরা খানকে একটি বিস্ফোরক মামলায় গাজীপুরের জেলা কারাগারে আনা হয়েছে। পরে গত ১০ নভেম্বর কাশিমপুর কারাগারে আনা হয়।

এর আগে গত শনিবার কাশিমপুর কারাগারে বন্দী চট্টগ্রামের বিএনপির নেতা গোলাপুর রহমান মারা যান। তিনি চট্টগ্রাম মহানগরের চান্দগাঁও থানাধীন চর রাঙ্গামাটিয়া এলাকার মৃত আবদুল মিয়ার ছেলে। তিনি চট্টগ্রাম মহানগরের মোহরা ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি ছিলেন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়