Apan Desh | আপন দেশ

দেশের উত্তরে ঘন কুয়াশা, দক্ষিণে রাতে তাপমাত্রা বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৩, ২ ডিসেম্বর ২০২৩

দেশের উত্তরে ঘন কুয়াশা, দক্ষিণে রাতে তাপমাত্রা বাড়তে পারে

ফাইল ছবি

দেশের দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। অপরদিকে উত্তরাঞ্চল ও নদী-অববাহিকায় শেষরাত থেকে রোববার সকাল পর্যন্ত কুয়াশা পড়তে পারে। এ তথ্য আবহাওয়া অধিদফতরের। 

সংস্থাটি বলছে, শনিবার (২ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বদলগাছীতে ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সন্দ্বীপে ৩২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলে আজ রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামীকাল রোববার ও সোমবার সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আজ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে দেশের উত্তরাঞ্চল ও নদী-অববাহিকায় শেষরাত থেকে সকাল পর্যন্ত কুয়াশা পড়তে পারে। তবে বর্ধিত পাঁচদিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।

আবহাওয়া অধিদফতর বলছে, গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১.৭ আর আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.২ ডিগ্রি সেলসিয়াস। একইভাবে রাজশাহীতে গতকালের সর্বোচ্চ ৩০.০, আজকের সর্বনিম্ন ১৯.০; রংপুরে যথাক্রমে ২৮.৫ ও ১৮.৫; ময়মনসিংহে ৩০.৮ ও ১৭.৮; চট্টগ্রামে ৩১.৩ ও ২১.৪; খুলনায় ৩১.৫ ও ১৯.০ এবং বরিশালে ৩১.৫ ও ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়