Apan Desh | আপন দেশ

আসছে মাঝারি শৈত্যপ্রবাহ, ১০ ডিগ্রিতে নামবে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:০০, ৯ ডিসেম্বর ২০২৩

আসছে মাঝারি শৈত্যপ্রবাহ, ১০ ডিগ্রিতে নামবে তাপমাত্রা

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে গত কয়েকদিন সারা দেশে থেমে থেমে বৃষ্টি হয়েছে। রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে শীত অনুভূত হচ্ছে। বেড়েছে গরম কাপড়ের ব্যবহার।

আবহাওয়া অফিস জানিয়েছে, শীত আরও বাড়তে পারে। আগামী কয়েক দিনের মধ্যেই দেশের কোথাও কোথাও ১০ ডিগ্রির নিচে নামতে পারে তাপমাত্রা, বয়ে যেতে পারে মাঝারি শৈত্যপ্রবাহ।

আবহাওয়া অফিসের তথ্যমতে, গতবছরের নভেম্বর মাসের চেয়ে এ বছরের নভেম্বর মাস অনেকটা উষ্ণ ছিল। যার কারণে শীত অনুভব হয়নি।ডিসেম্বর মাসেও তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কিছুটা উষ্ণ থাকায় আগে যেমন শীত অনুভূত হয়েছে এবার সেটি হচ্ছে না।  

আরও পড়ুন <> পাগলা মসজিদের দানবাক্সে ২৩ বস্তা টাকা, চলছে গণনা

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ডিসেম্বরের শুরুতেই শীত নামার কথা থাকলেও ঘূর্ণিঝড়ের কারণে তা দেরি হয়েছে। মেঘ কেটে গেলে দু-একদিনের মধ্যেই তাপমাত্রা কমে যাবে এক থেকে তিন ডিগ্রি। এ ছাড়া ভোরের দিকে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়ারও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

শীতের মাস ডিসেম্বরে হঠাৎ ঝড়-বৃষ্টি অস্বাভাবিক উল্লেখ করে নগরবাসী এর জন্য দায়ী করছেন জলবায়ু পরিবর্তনকে। তারা বলেন, সংশ্লিষ্টরা এ বিষয়ে এখনই পদক্ষেপ না নিলে পরিবেশের বিপর্যয় ঘটবে দ্রুতই।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ডিসেম্বরের মাঝামাঝি দেশের তাপমাত্রা সর্বনিম্ন ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামতে পারে। বয়ে যেতে পারে মাঝারি শৈত্যপ্রবাহ।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়