Apan Desh | আপন দেশ

ঢাকার অর্ধেক কেন্দ্র ঝুঁকিতে: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪০, ১ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৪:৩২, ১ জানুয়ারি ২০২৪

ঢাকার অর্ধেক কেন্দ্র ঝুঁকিতে: ডিএমপি কমিশনার

হাবিবুর রহমান

রাজধানীর অর্ধেকের বেশি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও অতি গুরুত্বপূর্ণ। তবে সতর্ক রয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। এ তথ্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। ঢাকায় কেন্দ্র সংখ্যা ২১৪৬ টি।

সোমবার (১ জানুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ লাইনস্ স্কুল এন্ড কলেজে বই উৎসব অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

হাবিবুর রহমান বলেন, নির্বাচনকে কেন্দ্র করে এ মুহূর্তে কোনো জঙ্গি তৎপরতা নেই। তবে কিছু গোষ্ঠী নির্বাচন প্রতিহত করতে অপতৎপরতা চালাচ্ছে।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকায় একই স্থানে এক বা একাধিক কেন্দ্রও রয়েছে। এসব ভোটকেন্দ্রে পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিরাপত্তায় থাকবে। এছাড়া বাইরে বিজেপিসহ অন্যান্য বাহিনী দায়িত্ব পালন করবেন। এতে নির্বাচন শান্তিপূর্ণ হতে খুব বেশি সমস্যা হবে না বলে মনে করছি।

তিনি বলেন, ঝুঁকিপূর্ণ বিবেচনা করে নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে। শহরের মধ্যে অনেক দূরবর্তী কেন্দ্রও রয়েছে, যেখানে ট্রলার দিয়ে যেতে হয়। সব বিবেচনা করে আমাদের নিরাপত্তাব্যবস্থা মজবুত বলে মনে করছি।

এর আগে ইংরেজি নতুন বছরের শুরুতে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন ডিএমপি কমিশনার।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়