Apan Desh | আপন দেশ

নির্বাচনে ‘ভুয়া পর্যবেক্ষক’!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৪, ৮ জানুয়ারি ২০২৪

নির্বাচনে ‘ভুয়া পর্যবেক্ষক’!

ফাইল ছবি

গেল রোববার অনুষ্ঠিত হলো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এতে কয়েকজন বিদেশি পর্যবেক্ষক ছিলেন। তাদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, চীন ও ভারত। দিনভর নির্বাচন পর্যবেক্ষণ করেছেন তারা। নিজ চোখে দেখা চিত্র গণমাধ্যমে বর্ণনা করেছেন ওই দিনই। পরদিন সোমবারও সংবাদ সম্মেলন করেছেন। 

প্রথমে পাঁচতারা হোটেল সোনারগাঁও, এরপর দফা দফায় সংবাদ সম্মেলন করে জাতীয় প্রেসক্লাবে। ওই পর্যবেক্ষকদের মতে, রোববারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এই নির্বাচন বিশ্বের রোল মডেল হতে পারে বলেও মন্তব্য করেন কেউ কেউ। বাংলাদেশি মিডিয়াতে বেশ ফলাও করে প্রচার করা হয় ভিনদেশিদের কথা। এ খবর দৃষ্টি আকর্ষণ স্ব স্ব রাষ্ট্রের দায়িত্বশীলদের। 

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে প্রতিক্রিয়া জানিয়েছে কানাডা। ঢাকায় অবস্থিত কানাডা হাইকমিশনের ফেরিভাইড ফেসবুকে জানিয়েছে, নির্বাচনের দিন তারা বাংলাদেশে কোন পর্যবেক্ষক পাঠায়নি।

ঢাকাস্থ কানাডা হাইকমিশনের ফেসবুক থেকে নেয়া

এতে বলা হয়, “বাংলাদেশে ৭ জানুয়ারি ২০২৪ অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে কানাডা সরকার কোনো নির্বাচণ পর্যবেক্ষক প্রেরণ করেনি। পর্যবেক্ষক হিসেবে চিহ্নিত কানাডিয়ান নাগরিকদ্বয় স্বতন্ত্রভাবে নির্বাচন পর্যবেক্ষণ করেছেন। নির্বাচন বিষয়ে তাদের প্রদত্ত মতামতের সাথে কানাডা সরকারের সংশ্লিষ্টতা নেই।”

এদিকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যের বেলাও এমনটি শোনা যাচ্ছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়