Apan Desh | আপন দেশ

‘ইতিহাসে এবারের নির্বাচন স্বর্ণাক্ষরে লেখা থাকবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৫, ৯ জানুয়ারি ২০২৪

‘ইতিহাসে এবারের নির্বাচন স্বর্ণাক্ষরে লেখা থাকবে’

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। এবারের নির্বাচন দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭৫ সালের পর এবারের নির্বাচন সবচেয়ে সুশৃঙ্খল, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হয়েছে। মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিয়েছে। দুই-চারটা দল ভোটে না এলে সমস্যা ছিল না। ইতিহাসে ৭ জানুয়ারির নির্বাচন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

সরকারপ্রধান বলেন, ‘বিএনপি নির্বাচনে অংশ না নেয়ায় কিছু যায়-আসেনি। যারা নির্বাচনে অংশগ্রহণ করেনি তাদের নেতাকর্মীরা এখন হতাশায় ভুগছে।’

অনুষ্ঠানে সুশৃঙ্খলভাবে নির্বাচন পরিচালনার জন্য প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

আরও পড়ুন>> বাংলাদেশের ঘটনাবলী নজরে রাখছেন জাতিসংঘ মহাসচিব

গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সেদিন ৩০০ আসনের মধ্যে ২৯৯ আসনে ভোটগ্রহণ করা হয়। পরে একটি আসনে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

ভোট শেষে ঘোষিত ফলাফলে ২৯৮ আসনের মধ্যে ২২২ আসন পেয়ে নিরঙ্কুশ জয় পায় আওয়ামী লীগ। এছাড়া জাতীয় পার্টি ১১, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি, বাংলাদেশ কল্যাণ পার্টি একটি, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি একটি এবং ৬২ আসনে স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়