Apan Desh | আপন দেশ

কেএনএফ প্রধানের স্ত্রীকে স্ট্যান্ড রিলিজ

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩৬, ১১ এপ্রিল ২০২৪

কেএনএফ প্রধানের স্ত্রীকে স্ট্যান্ড রিলিজ

ফাইল ছবি

বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স লাল সমকিম বমকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তাকে লালমনিরহাট ২৫০ শয্যার হাসপাতালে যোগ দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার বান্দরবানের সিভিল সার্জন মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। পাহোড়ে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী লাল সমকিম বম।

তিনি জানান, একই হাসপাতালের নার্স দীপালি বাড়ৈকেও পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালকের (ডিজিএনএম) দফতর থেকে জনস্বার্থে গত সোমবার (৮ এপ্রিল) তাদের তাৎক্ষণিক বদলির আদেশ দেয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, লাল সমকিম বমকে এর আগে একবার জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তিনি তখন দাবি করেছিলেন, তার স্বামীর সঙ্গে কয়েক বছর ধরে তার যোগাযোগ নেই।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, কেএনএফ প্রধান নাথান বমের বাড়ি রুমা বাজারসংলগ্ন ইডেনপাড়া। যেখানে নাথান বমের কৈশোর কেটেছে। সেখানে কাঁচা-পাকা একটি টিনশেড ঘরে থাকতেন নাথান বম। নাথানের মা-বাবা কেউ বেঁচে নেই। নাথানের স্ত্রী লাল সমকিম বম, তাদের দুই সন্তান স্কেন্ডি বম (৫) ও স্কলার বম (১৫)। স্কলার বর্তমানে ভারতের মিজোরামে মামার বাড়িতে থেকে পড়ালেখা করছে। স্কেন্ডি স্থানীয় একটি স্কুলে প্রাক-প্রাথমিকে পড়ছে।

এদিকে, বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে রুমা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) আব্দুলাহ আল হাসান বলেন, ৮ এপ্রিল ঢাকার নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর থেকে নাথান বমের স্ত্রী ও আরেকজন নার্সের নামে একটা বদলির আদেশ এসেছে। ওই আদেশ অনুযায়ী এই দুজনকে ৯ এপ্রিল থেকে লালমনিরহাট জেলায় জেনারেল হাসপাতালে তাৎক্ষণিক বদলি করা হয়।

বদলির কারণ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, সেটা প্রশাসনের কর্মকর্তারা বলতে পারবেন। বদলির আদেশ এসেছে। সে অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।

২০২২ সালের শুরু থেকেই কেএনএফের নানান সশস্ত্র তৎপরতা চলে আসছে পাহাড়ের বেশ কিছু এলাকায়।

উল্লেখ্য, ২ এপ্রিল রাতে এবং ৩ এপ্রিল দুপুরে বান্দরবানের রুমা এবং থানচি উপজেলার কৃষি ও সোনালী ব্যাংকের তিনটি শাখায় হামলা চালায় সশস্ত্র লোকজন। তারা টাকা লুট করে, কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে, একজন ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ করে নিয়ে যায়। বেশ কিছু অস্ত্র ও গুলি লুট করে।

গত ৪ এপ্রিল রাতে ব্যাপস্থাপক নেজাম উদ্দিনকে উদ্ধার করে র‌্যাব।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়