Apan Desh | আপন দেশ

অপরাধ করলে সাজা হবে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১০, ১৯ এপ্রিল ২০২৪

অপরাধ করলে সাজা হবে : প্রধানমন্ত্রী

ছবি : সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ কোনো দলের ওপর প্রতিশোধপরায়ণ হয়ে কিছু করেনি। বিএনপির বিরুদ্ধে কোনো মামলা রাজনৈতিক মামলা না। এগুলো অগ্নিসন্ত্রাসের মামলা। অপরাধ করলে শাস্তি পেতে হবে বলে জানান তিনি। 

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে গণভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিএনপি নেতাকর্মীরা গ্রেফতারের মিথ্যা কান্না করে বেড়াচ্ছেন জানিয়ে শেখ হাসিনা বলেন, তাদের মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করা উচিত। তাদের দাবি অনুযায়ী, ৬০ লাখ নেতাকর্মী নাকি গ্রেফতার করা হয়েছে। দেশের সব জেলখানার ধারণক্ষমতা তো এত নেই। তাহলে কি দেশের জেলে বন্দি সব কয়েদীই বিএনপির ক্রিমিনাল?

শেখ হাসিনা আরও বলেন, আমরা প্রতিশোধপরায়ণ না দেখে তারা কথা বলার সুযোগ পায়। আমরা প্রতিশোধ নিতে ব্যাস্ত থাকিনি, আমরা মেধা কাজে লাগিয়েছি দেশের উন্নয়নে।

বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিএনপি কখনোই চায়নি এ দেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হোক। তারা চেয়েছে অন্য দেশ থেকে ভিক্ষা করে দেশ চালাতে।

খাদ্য সংরক্ষণ ও ব্যবস্থাপনায় সরকার কৃষকদের জন্য নতুন নতুন উদ্যোগ নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গবেষণার প্রতি গুরুত্ব দেয়ার পাশাপাশি কৃষকদের প্রতি গুরুত্ব দেয়ার ফলেই এ দেশের কৃষি সমৃদ্ধ হয়েছে।

আরও পড়ুন <> ইসরায়েলের হামলার বিষয়ে যা বলছে ইরান

একসময় যারা নুন ভাতের কথা বা ডাল ভাতের কথা চিন্তা করতে পারত না, এখন তারা মাছ-মাংস ডিমের কথাও চিন্তা করে। ফলে যারা সরকারের সমালোচনা করেন তাদের সেগুলো মাথায় রেখে উন্নয়ন হয়েছে কিনা তা বিবেচনা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, এক সময় বীজ উৎপাদন বিএডিসিসহ নানা গবেষণা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসেই কৃষি গবেষণায় জোর দেয়। বীজ, মাছ, ধান, সবজিসহ বিভিন্ন ফসল উৎপাদন বাড়িয়ে বিদেশি নির্ভরতা কমিয়ে এনেছে আওয়ামী লীগ সরকার। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে আওয়ামী লীগ দেশের মানুষের পুষ্টি চাহিদা পূরণ করছে।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। কৃষকের অধিকার রক্ষায় ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে সংগঠনটি প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীসহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়