Apan Desh | আপন দেশ

মশা নিধনে ডিএনসিসিকে সাহায্য করবে বিএনসিসি-স্কাউটস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৮, ১৭ মে ২০২৩

মশা নিধনে ডিএনসিসিকে সাহায্য করবে বিএনসিসি-স্কাউটস

ফাইল ছবি

মশক নিধন কার্যক্রমে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও স্কাউটস সদস্যরা সাহায্য করার আহ্বান জানিয়েছে। 

বুধবার (১৭ এপ্রিল) মিরপুর-১ সনি সিনেমা হলের সামনে আসন্ন বর্ষা মৌসুমে এডিসের বংশবিস্তার নিয়ন্ত্রণে ডিএনসিসি, স্কাউট ও বিএনসিসির সম্মিলিত জনসচেতনতা কার্যক্রম উদ্বোধনে মেয়র আতিকুল ইসলাম এ  কথা জানায় । 
  
এসময় মেয়র আতিক বলেন, ন্যাশনাল ক্যাডেট কোর আর স্কাউটস সদস্যরা ডিএনসিসির প্রতিটি এলাকায় আলাদা সচেতনতা কার্যক্রম চালাবে। ডিএনসিসির কর্মীদের সঙ্গে তারা সচেতনতা কার্যক্রমে যুক্ত হবে। এজন্য তাদের আলাদা প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রতিটি এলাকাকে ৪০০ স্কয়ার মিটার আলাদা করে গ্রিডে ভাগ করে এডিস মশা নিধনে সচেতনতা ও দেখভালের দায়িত্ব দেওয়া হবে। তারা যে শুধু মশার উৎস দেখবে তাই না, তারা পরিস্কার-পরিচ্ছন্নতা, বৃক্ষরোপণসহ সকল বিষয়ই আমাদের জানাবে এবং আমরা ব্যবস্থা নেব। পাশাপাশি কোথাও মশার ওষুধ ঠিকমতো ছিটানো হচ্ছে কি না, কোথায় অভিযান জরুরি সব তথ্যই তাদের কাছ থেকে পাওয়া যায়। অ্যাপের সব তথ্য তারা জানতে এবং জানাতে পারবে।

তিনি আরও বলেন, দশটি অঞ্চলকে চিহ্নিত করে আলাদা সচেতনতা কার্যক্রম চালানোর জন্য আলাদা টিম গঠন করা হয়েছে। তারাও একইসঙ্গ মশা নিয়ন্ত্রণের সচেতনতায় কাজ করবে। আমরা দুটি জায়গায় ফোকাস করছি, একটি সচেতনতা এবং একটি ওষুধ প্রয়োগ।

এসময় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডিএনসিসি মেয়র বলেন, আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস, এটি বাঙালির জন্য গুরুত্বপূর্ণ একটি দিন।

এর আগে, গত সোমবার (১৫ মে) ডিএনসিসির প্রধান কার্যালয় নগর ভবনে মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে এই বিষয়ে একটি প্রস্তুতিমূলক সভা শেষে ডিএনসিসির মশক নিধন কার্যক্রমে যুক্ত হচ্ছে বিএনসিসি ও স্কাউটসকে যুক্ত করার ঘোষণা দেওয়া হয়।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়