Apan Desh | আপন দেশ

জিয়া-খালেদা জিয়াসহ গুমখুনের শিকারদের নামে পশু কোরবানি দেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৯, ২৮ জুন ২০২৩

আপডেট: ১৪:৫৪, ২৮ জুন ২০২৩

জিয়া-খালেদা জিয়াসহ গুমখুনের শিকারদের নামে পশু কোরবানি দেবে বিএনপি

ফাইল ছবি

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তার পরিবার সদস্য এবং সাম্প্রতিক গণতান্ত্রিক আন্দোলনে শহীদ, গুম, খুনের শিকার নেতাকর্মীদের রুহের মাগফেরাত কামনা করে প্রথমবারের মতো ৪ টি গরু কোরবানি দেয়া হবে। 

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ব্যবস্থাপনায় গুলশান অফিসে এ কোরবানি করা হবে। আজ বুধবার ( ২৮ জুন) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল করিবর খান এ তথ্য নিশ্চিত করেছেন। 

মহান আল্লার ওয়াস্তে প্রতি সাত জনের নামে একটি করে পশু কোরবানি করা হবে। এরমধ্যে প্রথমটি যাদের নামে দেয়া হবে তারা হলেন- শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, মোঃ আব্দুর রহিম (শহীদ), নূরে আলম (শহীদ), শাওন প্রধান (শহীদ), আব্দুল আলিম (শহীদ), শহীদুল ইসলাম শাওন (শহীদ) ও নিজামউদ্দিন মুন্না। 

দ্বিতীয় পশুটি কোরবানি দেয়া হবে। যাদের নামে তারা হলেন, বেগম খালেদা জিয়া, অমিত হাসান অনিক (শহীদ), আফম কামাল (শহীদ), নুরে আলম ভ‚ইয়া তানু (শহীদ), মোহাম্মদ ইউসুফ (শহীদ), নয়ন মিয়া (শহীদ) ও সানাউল্লাহ নুর বাবু। 

তৃতীয় কোরবানি দেয়া হবে যাদের নামে। তারা হলেন- প্রয়াত আরাফাত রহমান কোকো, মোঃ শাহজাহান খান (শহীদ), মকবুল হোসেন (শহীদ), মিল্লাত হোসেন (শহীদ), আব্দুর রশিদ আরেফিন (শহীদ), মাহবুবুল আলম (শহীদ) ও নূরুল আলম নূরু।

চতুর্থ পশুটি কোরবানি করা হবে যাদের নামে তারা হলেন- নাছির উদ্দিন পিন্টু (জেল হাজতে মৃত্যু), ইলিয়াস আলী (গুম), চৌধুরী আলম (গুম), শফিউল বারী বাবু, সাজেদুর রহমান সুমন (গুম), নূরুজ্জামান জনি (পুলিশ কর্তৃক হত্যা) ও জাকির হোসেন (গুম)।

জবাইকৃত পশুর গোস্ত বিএনপির গুলশান কার্যালয়ে আগত গরীব, দুঃস্থদের মধ্যে বিতরণ করা হবে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়