Apan Desh | আপন দেশ

ইসির বাছাইয়ে বাদ গেল গণঅধিকারসহ ১০ দল  

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২০, ১৬ জুলাই ২০২৩

ইসির বাছাইয়ে বাদ গেল গণঅধিকারসহ ১০ দল  

ছবি : সংগৃহীত

নতুন রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেতে যাওয়া ১২টি দলের মধ্যে মাত্র দুটি দল টিকেছে পরবর্তী ধাপের বাছাইয়ের জন্য। দল দুটি হলো- বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও বাংলাদেশ সুপ্রীম পার্টি (বিএসপি)। অর্থাৎ প্রাথমিক বাছাইয়ে টিকে যাওয়া ১২টি দলের মধ্যে ১০টি দলই বাদ পড়েছে নিবন্ধন পাওয়ার দৌড়ে।

যার মধ্যে ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ জামায়েত সংশ্লিষ্টতার অভিযোগ আসা এবি পার্টিও রয়েছে।

রোববার (১৬ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশন সভা শেষে নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

আরও পড়ুন: নুর তুমি কার?

ইসি সচিব জাহাংগীর আলম জানান, যাচাই-বাছাই শেষে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও বাংলাদেশ সুপ্রীম পার্টির (বিএসপি) বিষয়ে আগামীকাল (সোমবার) পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ২৬ জুলাইয়ের মধ্যে কারো কোনো আপত্তি থাকলে তা নিষ্পত্তি করে কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে।

জানিয়ে জাহাংগীর আলম বলেন, দলগুলোর বিষয়ে ধাপে ধাপে যাচাই-বাছাই করা হয়েছে। মাঠ পর্যায়ে অফিস থাকার কথা, কমিটি থাকার কথা, জনবল থাকার কথা এগুলো সব যাচাই করেছি।

ইসি সচিব জানান, পুনরায় যাচাই করে এই দুটি দলের আইন অনুযায়ী সবকিছু থাকায় গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আপন দেশ/এমআর/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়