Apan Desh | আপন দেশ

আ. লীগ-বিএনপির কাছে বিকল্প ভেন্যুর নাম চেয়েছে ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৩, ২৬ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:১৫, ২৬ অক্টোবর ২০২৩

আ. লীগ-বিএনপির কাছে বিকল্প ভেন্যুর নাম চেয়েছে ডিএমপি

ফাইল ছবি

আগামী ২৮ অক্টোবর ঘিরে সাধারণ মানুষের মাঝে শঙ্কা কাজ করছে। এদিন নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করতে চায় বিএনপি। এদিন বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগও। তবে দল দুটির কাছে বিকল্প ভেন্যুর নাম চেয়েছে পুলিশ।

আওয়ামী লীগের সমাবেশের অনুমতির আবেদনের জবাবে পাল্টা চিঠি দেয় পুলিশ। চিঠিতে লোক সমাগমের সময়, সংখ্যা, বিস্তৃতিসহ নানা তথ্য চেয়েছে পুলিশ। পাশাপাশি জননিরাপত্তাজনিত কারণে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি দেয়া না গেলে কোথায় হতে পারে এমন বিকল্প দুটি নাম চেয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন খবরের সত্যতা নিশ্চিৎ করেন।

এদিকে মসমাবেশের অনুমতির আবেদনের জবাবে বিএনপিকে পাল্টা চিঠি দিয়েছে ডিএমপি। চিঠিতে লোক সমাগমের সময়, সংখ্যা, বিস্তৃতিসহ নানা তথ্য চাওয়া হয়েছে। এ ছাড়া জননিরাপত্তাজনিত কারণে নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেয়া না গেলে কোথায় হতে পারে এমন বিকল্প দুটি নাম চাওয়া হয়েছে।

এ বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দিন মিয়া জানান, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে চিঠি দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘কমিশনার স্যার আমাদের কাছে এই বিষয়ে মতামত চেয়েছেন। সেই মতামত দেয়ার জন্য ও অনুষ্ঠান চলাকালীন নিরাপত্তা পরিকল্পনা প্রণয়েনর জন্য আমরা কিছু তথ্য তাদের কাছে জানতে চেয়েছি। কিন্তু তার মানে এই নয় যে, তারা যে স্থানের জন্য আবেদন করেছেন, সেখানে তাদের সমাবেশ করার অনুমতি দেয়া হবে না মর্মে সিদ্ধান্ত হয়েছে।’

চিঠিতে উল্লেখ করা হয়, সমাবেশের লোক সমাগম কখন শুরু হবে এবং সমাবেশ কখন শেষ হবে? সমাবেশে কী পরিমাণ লোক হবে? সমাবেশটি নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঠিক কোন কোন স্থানে পর্যন্ত বিস্তৃত হবে? সমাবেশে বক্তব্য প্রচারের জন্য কোন কোন স্থানে মাইক স্থাপন করা হবে? সমাবেশে অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশগ্রহণ করবেন কিনা? সমাবেশে অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার জন্য নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে কিনা? হলে, তার সংখ্যা কত? জননিরাপত্তাজনিত কারণে নয়াপল্টনে অনুমতি দেয়া সম্ভব না হলে বিকল্প দুটি ভেন্যুর নামও প্রস্তাব করতে বলা হয়েছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়