Apan Desh | আপন দেশ

বিএনপি-আ.লীগকে অনুমতি, পুলিশের ধার ধারছে না জামায়াত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০০, ২৭ অক্টোবর ২০২৩

আপডেট: ২১:৪১, ২৭ অক্টোবর ২০২৩

বিএনপি-আ.লীগকে অনুমতি, পুলিশের ধার ধারছে না জামায়াত

ফাইল ছবি

বিএনপি-আ.লীগ পছন্দের স্থানে অনুমতি, জামায়াতকে ‘না‘। এমন সিদ্ধান্ত আসছে আইনশৃঙ্খলাবাহিনীর তরফ থেকে। বিএনপিকে ঢাকার নয়াপল্টনে তাদের দলীয় কার্যালয়ের সামনেই মহাসমাবেশের অনুমতি দেয়া হয়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) রাতে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার। এর আগে বিষয়টি জানান,স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। 

এদিকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটেই সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। 

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি আগামীকাল শনিবার (২৮ অক্টোবর) নয়াপল্টনে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে। আওয়ামী লীগও একই দিন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে। রাজধানীতে শনিবার দুই দলের সমাবেশ ঘিরে উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। 

দুই দলের সমাবেশের অনুমতির বিষয়ে পুলিশ রাতে আনুষ্ঠানিকভাবে জানায়। দুই দলকেই শর্তসাপেক্ষে তাদের পছন্দমতো জায়গায় সমাবেশের অনুমতি দেয়া হয়।

ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুমতি দেয়ার বিষয়টি নিয়ে বিকেলে বৈঠক করেন। তবে আনুষ্ঠানিক ঘোষণার আগেই আপন দেশরে প্রতিবেদককে পুলিশের নাম প্রকাশ না করার শর্তে একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, আওয়ামী লীগ ও বিএনপিকে শর্তসাপেক্ষে অনুমতি দেয়া হবে। তবে জামায়াত অনুমতি পাবে না। তিনি আরও বলেন, অনুমতির বিষয়ে রাতে ডিএমপি কমিশনার জানাতে পারেন।

পুলিশের ধার ধারছে না জামায়াত।। শাপলা চত্ব্বরের সিদ্ধান্তেই অনড়

এদিকে সন্ধ্যায় জামায়াতে ইসলামীর তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, মতিঝিলের শাপলা চত্ত্বরেই তাদের সমাবেশ হবে। রাতে গণমাধ্যমে প্রেস রিলিজ দিয়েছে  রিপোর্টার, ক্যামেরাপার্সন পাঠানোর অনুরোধ জানিয়ে। 

আরেগ বিজ্ঞপ্তিতে সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলা হয়- কেয়ারটেকার সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করতে আগামীকাল ২৮ অক্টোবর শনিবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঘোষিত মহাসমাবেশ সর্বাত্মকভাবে সফল করতে হবে।

জামায়াতের মহাসমাবেশ বানচাল করার জন্য কোনো কোনো মহলের পক্ষ থেকে নানাভাবে গুজব ও মিথ্যা তথ্য ছড়িয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে বলেও অভিযোগ করা হয়। 

কোনো মানুষকে ভয় না করে শুধুমাত্র আল্লাহকে ভয় করে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে জামায়াত ঘোষিত মহাসমাবেশে দলে দলে যোগদান করে সর্বাত্মকভাবে সফল করে তোলার জন্য সকল জনশক্তি এবং দেশবাসীর প্রতি আহ্বান জানান সংগঠনটির আমীর। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়