Apan Desh | আপন দেশ

বিএনপির আন্দোলনের প্রতি চরমোনাই পীরের একাত্মতা ঘোষণা

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২০:২১, ৩ নভেম্বর ২০২৩

বিএনপির আন্দোলনের প্রতি চরমোনাই পীরের একাত্মতা ঘোষণা

ছবি: আপন দেশ

ভোটাধির প্রতিষ্ঠা ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপিসহ সকল দলের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) আজকের মহাসমাবেশ থেকে চারদফা দাবি জানিয়েছেন।

আগামী দুই মাসের মধ্যে জাতীয় সরকার গঠন করে তাদের হাতে ক্ষমতা হস্তান্তরের জন্য সরকার প্রধান শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন পীর সাহেব চরমোনাই। একই সঙ্গে সরকারকে সাত দিনের আল্টিমেটাম দিয়েছেন।

তিনি বলেছেন, বিএনপিসহ সকল রাজনৈতিক দলের নেতাদের মুক্তি দিয়ে আমাগী সাত দিনের মধ্যে রাষ্ট্রপতির মাধ্য সংলাপের আয়োজন করতে হবে। 

চলমান অন্যান্য দলের আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যে সরকার তাদের দাবি মেনে না নিলে সরকার বিরোধী আন্দোলনরত সরকার বিরোধী সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে বৃহত্তর কর্মসূচি দেয়ার হুশিযারি দেন মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।  

বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু-নিরপেক্ষ জাতীয় নির্বাচন, সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিলের দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশের আয়োজন করে দলটি। সমাবেশে সভাপতির বক্তব্যে কয়েক দফা দাবি তুলে ধরেন পীর সাহেব চরমোনাই। 

এর আগে সকাল ১০টা থেকে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হলেও আনুষ্ঠানিক সমাবেশ শুরু হয় দুপুর ২টা থেকে। সকাল থেকেই সমাবেশ স্থলে দলে-দলে মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সমাবেশে নেতাকর্মীদের ভিড়ে সোহরাওয়ার্দী উদ্যান লোকে লোকারণ্য হয়ে উঠেছ। এ সময় নেতাকর্মীদের উদ্যানের বিভিন্ন প্রান্তে ঘোরাঘুরি করতে এবং সেলফি তুলতে দেখা যায়। আবার সমাবেশের মঞ্চের আশপাশে বসে নেতাদের বক্তব্য মনোযোগ দিয়ে শুনতে দেখা যায়। 

দলের বিভিন্ন স্তরের নেতাদের বক্তব্যের পর কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সভাপতি। ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়