Apan Desh | আপন দেশ

মহাসমাবেশে এসে গ্রেফতার চট্টগ্রামের বিএনপি নেতার কাশিমপুর জেলে মৃত্যু

চট্টগ্রাম ও গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৩, ২৬ নভেম্বর ২০২৩

আপডেট: ০২:২১, ২৬ নভেম্বর ২০২৩

মহাসমাবেশে এসে গ্রেফতার চট্টগ্রামের বিএনপি নেতার কাশিমপুর জেলে মৃত্যু

গোলাপুর রহমান

চট্টগ্রাম মহানগরের মোহরা ওয়ার্ড বিএনপির সহসভাপতি গোলাপুর রহমান ঢাকার কাশিমপুর কারাগারে মারা গেছেন। চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক দফতর সম্পাদক মো. ইদ্রিস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে কাশিমপুর কারাগার থেকে টেলিফোনে বিষয়টি গোলাপুর রহমানের পরিবারের সদস্যদের জানানো হয়েছে। 

গোলাপুর রহমানের পরিবারের বরাত দিয়ে ইদ্রিস আলী জানান, কাশিমপুর কারাগারের পক্ষ থেকে মৌখিকভাবে জানানো হয়েছে, দুপুর ২টার দিকে গোলাপুর রহমান কারা সেলে অসুস্থ বোধ করেন। তাকে কারা হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। সন্ধ্যা ৭টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মরদেহ গ্রহণের জন্য পরিবারের সদস্যদের কাশিমপুর কারাগারে যেতে বলা হয়েছে। 

তিনি জানান, পিতার মৃত্যুর খবর পেয়ে গোলাপুর রহমানের সন্তানেরা ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন। 

ইদ্রিস আলী জানান, এ ঘটনায় চট্টগ্রামে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর গভীর শোক জানিয়েছেন।

তিনি জানান, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে যোগ দিতে ঢাকায় এসেছিলেন গোলাপুর রহমান। মহাসমাবেশের আগের দিন সন্ধ্যায় চান্দগাঁও থানা বিএনপির সভাপতি মোহরা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজম এবং গোলাপুর রহমানসহ সাত জনকে নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে থেকে পুলিশ গ্রেফতার করেছিল। এরপর থেকে তারা কাশিমপুর কারাগারে ছিলেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়