Apan Desh | আপন দেশ

ইসলামী আন্দোলন ঢাকায় বিক্ষোভ করবে কাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৫, ৮ জানুয়ারি ২০২৪

ইসলামী আন্দোলন ঢাকায় বিক্ষোভ করবে কাল

ছবি: আপন দেশ

আগামীকাল মঙ্গলবার ঢাকায় বিক্ষোভ মিছিল করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিকেল ৩টায় বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে এই বিক্ষোভ অনুষ্ঠিত হবে। নির্বাচন বাতিল ও জাতীয় সরকারের অধীনে পুননির্বাচনের দাবিতে এই কর্মসূচি ঘোষণা। সোমবার (৮ জানুয়ারি) বিকেলে এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, দেশের জনগণ সরকারের প্রহসনের ডামি নির্বাচনকে ঘৃণাভরে প্রত্যাখান করেছে। জনগণ সরকারের প্রহসনের নির্বাচনে ভোট দেয়নি। যে পরিমাণ ভোট পড়েছে তা সরকারের জন্য চপেটাঘাত। নগণ্যসংখ্যক ভোটকে কারসাজি করে বাড়িয়ে দেখানো হয়েছে। ডামি নির্বাচনে সাজানো ফলাফল দেখিয়ে তা গ্রহণযোগ্য করার ব্যর্থ চেষ্টা কোন কাজে আসবে না। 

তিনি বলেন, দলান্ধ ও দলবাজ নির্বাচন কমিশন অনেক নাটকীয়তার পরে ৪০ ভাগ ভোট কাস্টের ঘোষণা দিয়েছে। প্রকৃতপক্ষে ১০ পার্সেন্ট ভোটও কাস্ট হয়নি। তাও ব্যাপক দলীয় নেতাকর্মীদের জাল ভোটের মাধ্যমে। কাজেই এটা কোন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। প্রহসনের এই ডামি নির্বাচন বাতিল করে অবিলম্বে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে।

আরও পড়ুন>> বাবা হওয়ার ক্ষমতা কমছে কেন?

তিনি আরও বলেন, জনগণ ভোট বর্জন করে সরকারকে উচিত জবাব দিয়েছে। কাজেই ডামি নির্বাচন বাতিল করে জনগণের প্রাণের দাবি জাতীয় সরকারের অধীনে নতুন তফসিল ঘোষণা করে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে দেশকে ভয়াবহ বিপর্যয়ের কবল থেকে রক্ষা করতে হবে। এজন্য জনগণকে নতুন উদ্যমে আন্দোলন ও সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়