Apan Desh | আপন দেশ

সংসদের প্রথম অধিবেশনের দিন কর্মসূচি দিল বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৭, ২৭ জানুয়ারি ২০২৪

আপডেট: ২১:২৬, ২৭ জানুয়ারি ২০২৪

সংসদের প্রথম অধিবেশনের দিন কর্মসূচি দিল বিএনপি

ছবি : আপন দেশ

তিনমাস পর ফের নয়া পল্টনে বিএনপি নেতাকর্মীরা। গত বছরের ২৮ অক্টোবর মহা সমাবেশের পর তারা বড় ধরনের কোনো কর্মসূচি পালন করতে পারেনি। আজ শনিবার নতুন কর্মসূচি নিয়ে নয়া পল্টনে সমবেত হয়। মিছিল কেন্দ্র করে গা ঢাকা দেয়া নেতাকর্মীরা জনসমক্যে আসছেন।

৭ জানুয়ারি নির্বাচন ঠেকানোর কর্মসূচিতে ব্যর্থ হয়ে হাতে নিয়েছে কালো পতাকা, ঘুরছে দলীয় কার্যালয়ের আশপাশ। দাবি করছে নতুন সংসদ বাতিলের। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও সংসদ বাতিলসহ ডজন দাবি রয়েছে।

শনিবার বিকেল ৩টা ২৩ মিনিটে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা নিয়ে মিছিল শুরু হয়। মিছিলের উদ্বোধন করেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মিছিলের আগে সমাবেশ থেকে দ্বাদশ সংসদ অধিবেশনের দিন সারাদেশে ‘কালো পতাকা মিছিলের’ কর্মসূচি ঘোষণা করেন তিনি। 

আরও পড়ুন <<>> বিএসএফের গুলিতে ২০১ বাংলাদেশী নিহত, জাতিসংঘের তদন্ত দাবি

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, অবৈধ ডামি সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আগামী ৩০ জানুয়ারি দেশের সকল মহানগর, সকল জেলা, সকল উপজেলা-থানায়, সকল পৌর সভা অর্থাৎ সকল ইউনিটে কালো পতাকা মিছিল হবে। আপনারা জনগনকে নিয়ে সেদিনটিতে কালো পতাকা মিছিল করে প্রতিবাদ জানাবেন এই সরকারকে।

রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও থানাসহ ঢাকা বিভাগীয় বিভিন্ন জেলায় নেতাকর্মীরা কালো পতাকা, ব্যানার ও ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসতে শুরু করেন। বেলা দুইটায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে কালো পতাকা মিছিল উপলক্ষে হাজার হাজার নেতা-কর্মী সমবেত হয়।

এর আগেরদিন শুক্রবার (২৬ জানুয়ারি) জেলায় জেলায় কালো পতাকা মিছিল করেছে বিএনপি।

দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, এজেডেএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী. যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বক্তব্য রাখেন।

এদিকে বিএনপির কালো পতাকা মিছিলকে ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থান নেয় তারা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়