Apan Desh | আপন দেশ

মির্জা ফখরুল বন্দি আছে আর এক মামলার জন্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৭, ১ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৮:৪৪, ১ ফেব্রুয়ারি ২০২৪

মির্জা ফখরুল বন্দি আছে আর এক মামলার জন্য

ফাইল ছবি

২০২৩ সালের ২৮ অক্টোবর। বিএনপির মহাসমাবেশ পণ্ড হয় নেতাকর্মী ও পুলিশের মুখোমুখি সংঘর্ষে। প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুর ও হামলা থেকে সূত্রপাত। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়। প্রধান আসামি করা হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীকে। সব মিলিয়ে ১১ মামলা হয়েছে তার বিরুদ্ধে। এর মধ্যে ১০টিতেই জামিন পেয়েছেন। তবে একটি মামলায় এখনো জামিন মেলেনি তার।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন আবেদন করেছিলেন। কিন্তু হাইকোর্ট তা খারিজ করে দেন। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

আরও পড়ুন>> তালা ভেঙে বিএনপি কার্যালয়ে ঢুকলেন নেতাকর্মীরা

এর আগে, বুধবার (৩১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন করা হয়। মির্জা ফখরুলের পক্ষে আবেদন করেছিলেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

গত ২৮ অক্টোবরের ওই ঘটনায় বিএনপির ৫৯ নেতার বিরুদ্ধে রমনা থানায় একটি মামলা করা হয়। পর দিন সকালে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে পুলিশ। ওইদিনই গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়