Apan Desh | আপন দেশ

‘বিএনপির আন্দোলনে সাংগঠনিক প্রস্তুতি নেই’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৭, ৯ ফেব্রুয়ারি ২০২৪

‘বিএনপির আন্দোলনে সাংগঠনিক প্রস্তুতি নেই’

ফাইল ছবি

দিনক্ষণ দিয়ে আন্দোলন হয় না। এজন্য আন্দোলকারীদের সাবজেক্টিভ প্রিপারেশন লাগবে। সাংগঠনিক প্রস্তুতি লাগবে। কিন্তু বিরোধী দল বিএনপি তার অর্জন করতে পারেনি। নির্বাচনে অংশ না নেয়া ভুলের খেসারত অনেক দিন দিতে হবে। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে এসব বলেন।

আরও পড়ুন>> “রাশিয়ার রাষ্ট্রদূতের ‘আওয়ামীসুলভ’ বক্তব্য অনভিপ্রেত”

সেতুমন্ত্রী বলেন, পাকিস্তানে গণতন্ত্র আর বাংলাদেশের গণতন্ত্র যোজন যোজন দূরের ব্যাপার। দুনিয়ার কোনো দেশে তত্ত্বাবধায়ক নেই। পাকিস্তান ধরে রেখেছে। আমাদের দেশের মতো পাকিস্তানে পশ্চিমাদের মাতামাতি নেই। সেখানে নির্বাচনী সহিংসতায় ৯ জন মারা গেছে। ভোট কারচুপি হয়েছে। আমরা গণতন্ত্রের ট্রু ফর্ম অনুসরণ করি। দেশে নির্বাচন হয়েছে বিরোধী দল আসেনি। কিন্তু আমাদের নির্বাচন ফেয়ার হয়েছে।

তিনি বলেন, দিনক্ষণ দিয়ে দুনিয়ার কোন দেশে আন্দোলন হয়েছে- এমন কোন খবর আমাদের কাছে নেই। যারা আন্দোলন করবে তাদের সাবজেক্টিভ প্রিপারেশন লাগবে। তাদের সাংগঠনিক প্রস্তুতি লাগবে। সে প্রস্তুতি আমাদের বিরোধী দল অর্জন করতে পারেনি। নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি যে ভুল করেছে, তার খেসারত আরও অনেক দিন দিতে হবে।

উপস্থিত ছিলেন দলের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়