Apan Desh | আপন দেশ

মির্জা ফখরুল-আমীর খসরু বাসার পথে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৭, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৬:৩৪, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

মির্জা ফখরুল-আমীর খসরু বাসার পথে

ছবি: সংগৃহীত

কারামুক্ত হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। টানা ১০০ দিন কারারুদ্ধ থাকার পর মুক্ত হয়ে বাসার পথে রওনা দেন তারা। দু’জনের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে বের হন।

সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ বলেন, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়। এরপর মির্জা ফখরুলের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১১ মামলা দায়ের হয়। সব মামলায় আদালত থেকে তিনি জামিন পান।

এছাড়া, একই ঘটনায় আমির খসরুর বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০ মামলা হয়। সব মামলায় আদালত থেকে তিনিও জামিন পান। কারাগারে জামিননামা পৌঁছানোর পর দুজন কারামুক্ত হন তারা।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ। জানান, বিকেল পৌনে চারটার দিকে মহাসচিব মির্জা ফখরুল ও আমীর খসরু কারাগারের মূল ফটক থেকে বেরিয়ে যান। তারা দুজনই কারাগার থেকে জামিনে মুক্ত হলেন।

এর আগে, গতকাল বুধবার প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় তাদের জামিন মঞ্জুর করেন আদালত। এ নিয়ে তারা গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের ঘটনায় করা সব মামলায় জামিন পেলেন। সেক্ষেত্রে তাদের কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানান আইনজীবী।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়