Apan Desh | আপন দেশ

খোন্দকার দেলোয়ার বেঁচে থাকলে সেনাপ্রতির ভূমিকা পালন করতেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৯, ২০ মার্চ ২০২৩

খোন্দকার দেলোয়ার বেঁচে থাকলে সেনাপ্রতির ভূমিকা পালন করতেন

ফাইল ছবি

খোন্দকার দেলোয়ার হোসেন সাহেব যদি বেঁচে থাকতেন, সরকার বিদায়ের আন্দোলনে একজন বিশাল সেনাপতির ভূমিকা পালন করতেন। এ কথা বলেছেন- বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের আদর্শ ধারণ করে আন্দোলনের ভূমিকা রাখার আহবান জানিয়েছেন তিনি।  

সোমবার (২০ মার্চ) বিকেলে বিএনপি'র সাবেক মহাসচিব মরহুম অ্যাডভোকেট খন্দকার দেলোয়ার হোসেন'র মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রেসক্লাব অডিটোরিয়ামে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। 

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার গণতন্ত্রকে হত্যা করে ২০১৪ সালে একতরফা নির্বাচন করেছিল। যে নির্বাচনে ১৫৩ টি আসনে কোন ভোট হয়নি। সে নির্বাচনে আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় ছিল। আবার আপনারা দেখেছেন, ২০১৮ সালে দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে।

তিনি বলেন, জনগণের প্রতি এ সরকারের কোন দায়বদ্ধতা নাই বলে বড় বড় দুর্নীতি, মেগা প্রজেক্ট করে মেগা দুর্নীতি, ব্যাংক দুর্নীতি, ব্যাংক লুট, চাঁদাবাজি, এমন কোন অপকর্ম নেই তারা করেনি। যার জন্য আজ দেশের অর্থনীতি ধ্বংসের পথে, ব্যাংকগুলো দেউলিয়া হয়ে গেছে। ডলারের অভাবে ব্যবসায়ীরা এলসি করতে পারছে না। প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরো বলেন, বিদ্যুতের মাধ্যমে সিন্ডিকেট করে হাজার কোটি টাকা লুট করার সুযোগ করে দিয়েছে সরকার। এর মাধ্যমে আজ অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছে। বিচারব্যবস্থাকে দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছে। বানোয়াট মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে আজকে তাকে গৃহবন্দি করে রেখেছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে এই রকম ফরমায়েশি রায় দিয়ে তাকে বিদেশ থাকতে বাধ্য করেছে।

বিএনপির এই নেতা বলেন, আজ দেশের সকল জনগণ এই সরকারের বিদায় চায়। আজ যদি মরহুম খোন্দকার দেলোয়ার হোসেন সাহেব যদি বেঁচে থাকতেন, তিনি সরকার বিদায়ের আন্দোলনে একজন বিশাল সেনাপতির ভূমিকা পালন করতেন। আমরা দুর্ভাগ্যবান, আমরা মরহুম খন্দকার দেলোয়ার সাহেবের স্মরণ সভা করছি। কিন্তু তারই আদর্শকে ধারণ করে আসুন সকলে এদেশের জনগণের যে চাওয়া  নিয়ে কাজ করি। মানুষ আওয়াজ দিচ্ছে যত দ্রুত সম্ভব এই সরকার কে বিদায় করা।

সাংবাদিক নেতা কবি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা মোস্তাফিজুর রহমান ইরান, প্রয়াত খোন্দকার দেলোয়ার হোসেনের পরিবারের সদস্যসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়