Apan Desh | আপন দেশ

বন্দি খালেদা জিয়ার ঈদ কাটবে অন্যরকম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৭, ২৮ জুন ২০২৩

আপডেট: ০০:৪৮, ২৯ জুন ২০২৩

বন্দি খালেদা জিয়ার ঈদ কাটবে অন্যরকম

ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বন্দি দশায় ঈদ করছেন কয়েক বছর ধরে। এবারও তার ব্যতিক্রম নেই। তবে গত ঈদের চেয়ে এবার অন্যরকম ঈদ কাটবে তাঁর। ঈদের দিন হাজার মাইল দুরে অবস্থান করা একমাত্র ছেলে তারেক রহমান পিনুর সঙ্গে কথা হবে ফোনে। তাতেও আবার মন খুলে কথা বলা যাবে না। কারণ কথা বার্তাতেও আছে নানা জটিলতা। ওই পরিবারটির সদস্যরাও কথা বিনিময়ের মাধ্যমে ঈদের আনন্দ খুজে নেবেন। 

প্রয়াত আরেক ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই সন্তান। তারাও আছেন দূরেই। সব মিলে পরিবার বলতে দলীয় নেতাকর্মীকেই মনে করেন সাবেক প্রধানমন্ত্রী। যার কারণে শারীরিক অবস্থা যাই হোকনা কোনো ফাতেমা ছাড়া মন খুলে কথা বলার মানুষ নেই তার পাশে। ফাতেমাই নির্ভেোগ্য। যিনি নিজেকে সপে দিয়েছেন খালেদা জিয়ার তরিই।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া বিগত কয়েক বছরের মতো এবারও রাজধানীর গুলশানের বাসা ‘ফিরোজা’য় ঈদ উদযাপন করবেন। মূলত পরিবারের সদস্যদের সঙ্গেই ঈদ উদযাপন করবেন সাবেক প্রধানমন্ত্রী। এ ছাড়া দলের সিনিয়র নেতাদেরও সাক্ষাৎ দেবেন। 

দলীয় সূত্রে জানা যায়, বিগত কয়েক বছরের মতো এবারও ঈদের দিন রাতে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন দলের স্থায়ী কমিটির সদস্যর। 

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এবার তিনি ঈদ করবেন নিজ এলাকা ঠাকুরগাঁওয়ে। ঢাকায় ফিরবেন ঈদের পর দিন।

দেশের বাইরে রয়েছেন আমির খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু। আর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। এবার ঈদুল আজহার দিন সিনিয়র নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।  

তবে এর বাইরে কোনো কোনো নেতা ব্যক্তিগতভাবেও খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে তার বাসায় যেতে পারেন বলে জানিয়েছে সূত্রটি।

অপরদিকে ভার্চুয়ালি শুভেচ্ছা বিনিময়ও করতে পারেন বিএনপি নেত্রী। সেক্ষেত্রে লন্ডনে অবস্থানরত বড় ছেলে ও দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার পরিবারের সদস্যদের সঙ্গে আলাপ করবেন বেগম খালেদা জিয়া।

এর আগে চলতি বছরের রমজানের ঈদে প্রয়াত ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান ও তাদের কন্যা জাহিয়া ও জাফিয়ার সঙ্গে ঈদ উদযাপন করেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়